শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কেশবপুরে সাহিত্যিক ধীরাজ ভট্টাচার্য়ের ১১৫তম জন্মবার্ষিকী পালিত

যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেছেন, উপমহাদেশীয় চলচ্চিত্রের এক নক্ষত্রের নাম হচ্ছে ধীরাজ ভট্টাচার্য। পঞ্চাশের দশকের সিনেমায় অভিনয় করে তিনি লক্ষ মানুষের হৃদয় জয় করে নিয়েছিলেন। ধীরাজ ভট্টাচার্যের ইতিহাস পড়লে জানা যাবে তিনি কত বড় মাপের মানুষ ছিলেন। অভিনয় ও সাহিত্যের মাধ্যমে উপমহাদেশের মধ্যে নিজেকে গড়ে তুলেছিলেন খ্যাতিমান একজন মানুষ হিসেবে। অসাম্প্রদায়িক চিন্তা চেতনার মাধ্যমে ধীরাজ ভট্টাচার্যকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়ে তুলেছেন বিধায় আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকায় এই মাটিতে কেশবপুরের মনোজ বসু-ধীরাজ ভট্টাচার্যের ইতিহাস তুলে ধরা সম্ভব হচ্ছে।

শুক্রবার সন্ধ্যায় কেশবপুরের পাঁজিয়া ইউনিয়ন পরিষদ চত্তরে পূরবী খেলাঘরের আয়োজনে পাঁজিয়ার কৃতিসন্তান প্রখ্যাত চলচ্চিত্রাভিনেতা ও সাহিত্যিক ধীরাজ ভট্টাচার্য়ের ১১৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

পূরবী খেলাঘরের সভাপতি বাবুর আলী গোলদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুব্রত কুমার চক্রবর্তীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মজিদ, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন, সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা ও পৌর আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র রফিকুল ইসলাম।

আরো বক্তব্য রাখেন পাঁজিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান ইয়ার মাহমুদ, খেলাঘর কেন্দ্রীয় পরিষদের সদস্য অধ্যাপক হাসানুজ্জামান, খেলাঘর জাতীয় পরিষদের সদস্য আব্দুল মজিদ বড়ভাই ও উপজেলা খেলাঘরের সদস্য সচিব সৈয়দ আকমল আলী, উপজেলা খেলাঘর আসরের উপদেষ্টা প্রভাষক কানাইলাল ভট্টাচার্য, পৌর ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম. জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ইউপি চেয়ারম্যান মশিয়ার রহমান সাগর, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গৌতম রায়, দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজ, সুফলাকাটি ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ মাষ্টার, গৌরীঘোনা ইউপি চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান হাবিব, উপজেলা যুবলীগের আহŸায়ক প্যানেল মেয়র বি এম শহিদুজ্জামান শহিদ, যুগ্ম-আহবায়ক আবু সাঈদ লাভলু প্রমুখ।

একই রকম সংবাদ সমূহ

শার্শার বাগআঁচড়ায় চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার কথিত সাংবাদিক সোহাগ

বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শার বাগআঁচড়ায় চাঁদাবাজি করতে গিয়ে সোহাগ হোসেন নামে একবিস্তারিত পড়ুন

তাপমাত্রা আরো বাড়তে পারে মে মাসে, সর্বোচ্চ হতে পারে ৪৪ ডিগ্রি

প্রচণ্ড খরতাপে পুড়ছে সারা দেশ। টানা হিটওয়েভে ওষ্ঠাগত জনজীবন। তাপমাত্রার পারদ চড়াওবিস্তারিত পড়ুন

যশোরের তাপমাত্রা ৪১ ডিগ্রি, রাস্তার পিচ গলছে

যশোরে টানা তাপদাহে চরম দুর্ভোগে পড়েছে জনজীবন। সবচেয়ে ভোগান্তিতে পড়েছেন খেটে খাওয়াবিস্তারিত পড়ুন

  • খরতাপে পুড়ছে মনিরামপুর
  • দীর্ঘ ৫ দিন ছুটি শেষে যশোরের বেনাপোল বন্দরে কর্মব্যস্ততা
  • যশোরের শার্শায় বিভিন্ন আয়োজনে বাংলা নববর্ষ পালিত
  • ঝিকরগাছায় সেবা সংগঠনের মাধ্যমে চারশতাধিক ব্যক্তির মাঝে ঈদ সামগ্রী বিতরণ
  • সাতক্ষীরাসহ বিভিন্ন জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
  • সমাজের বিত্তবানদের মানবিক সাহায্যের জন্য এগিয়ে আসার আহ্বান
  • কেশবপুরে ভোরের সাথী ও উপজেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত
  • যশোরের রাজগঞ্জে বিদ্যুৎস্পর্শ্বে বৃদ্ধর মৃত্যু
  • শার্শা প্রেসক্লাবের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
  • শার্শায় বঙ্গবন্ধু সৈনিক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
  • শার্শায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের সমাধিতে বিজিবি মহাপরিচালকের শ্রদ্ধা
  • বেনাপোল সীমান্তে ভারতীয় বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি আহত