শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

দেশের উন্নয়ন অব্যাহত রাখতে ঐক্যবদ্ধ কাজ করতে হবে: প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতীকে ঐক্যবদ্ধ করে দীর্ঘ আন্দোলন সংগ্রাম করেছেন।
সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে পাকহানাদার বাহিনীর কবল থেকে দেশকে শত্রু মুক্ত করে স্বাধীন বাংলাদেশের রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিয়ে ক্ষুধা ও দারিদ্রমুক্ত, শোষনমুক্ত, অসাম্প্রদায়িক এবং সম্পদের সুষম বন্টনের মাধ্যমে একটি সুখী সমৃদ্ধশালী সমবায় ভিত্তিক আত্বনির্ভরশীল উন্নত রাষ্ট্র গঠনের লক্ষ্যে যখন বিশাল কর্মযজ্ঞ শুরু করে যুদ্ধ বিদ্ধস্ত দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন, ঠিক এমনই সময়ে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি তথা স্বাধীনতা বিরোধী পাকহানাদার বাহিনীর এদেশীয় দোসর ও ক্ষমতালোভী একটি কুচক্রী মহলের ষড়যন্ত্রের শিকার হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মম ও নিষ্ঠুরভাবে ওই ষড়যন্ত্রকারীরা হত্যা করে ক্ষমতা দখল করে। এ দেশে তারা স্বৈরশাসন ব্যবস্থা কায়েম করে দীর্ঘ ২৪ বছর ক্ষমতা আকড়ে ধরে রাখে এবং দেশের গণতন্ত্র ও শাসন ব্যবস্থা তথা অর্থনীতিকে ধ্বংস করে এক নৈরাজ্যময় শাসন ব্যবস্থা কায়েম করে। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা এদেশের মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের নেতৃত্বদানকারী বাংলাদেশ আওয়ামীলীগের নেতৃত্ব দিয়ে দীর্ঘ ২৪ বছর পর দেশ পরিচালনার দায়িত্ব পান। মাত্র পাঁচ বছর দেশ পরিচালনার পর আবার তিনি ক্ষমতা হারান। দেশের উন্নয়ন অগ্রযাত্রা আবারও থমকে যায়। ২০০৮ সালের নির্বাচনে পুনরায় নিরংকুশ সংখ্যাগরিষ্টতা পেয়ে বাংলাদেশ আওয়ামীলীগ বিজয়ী হন। শেখ হাসিনার সরকার আবার ক্ষমতাসীন হন। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের আমলে দেশ উন্নয়নের অগ্রযাত্রায় রোল মডেল হিসেবে বিশ্ব দরবারে এখন বিবেচিত হয়েছে।
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে তথা দেশের মেহনতি মানুষের সমবায় ভিত্তিক আধুনিক সমাজ ব্যবস্থা গড়ে তোলার জন্য শেখ হাসিনা সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাই এই উন্নয়ন ধারাকে অব্যাহত রাখতে সকলকে সম্মিলিত ও ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস-২০২০ পালন উপলক্ষ্যে শনিবার সকালে মণিরামপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান, উপজেলা চেয়ারম্যান নাজমা খানম ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক মোঃ ফারুক হোসেন।

উপজেলা সমাজসেবা অফিসার রোকনুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মণিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, পল্লী বিদ্যুৎ অফিসের জেনারেল ম্যানেজার অরুন কুমার কুন্ডু, উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্ত্তী বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান জলি আকতার, উপজেলা আওয়ামীলীগ নেতা জি.এম মজিদ,এ্যাড. বশির আহম্মেদ খান, মণিরামপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ নুরুজ্জামান, মণিরামপুর প্রেসক্লাবের সভাপতি ফারুক আহম্মেদ লিটন, সাধারন সম্পাদক মোতাহার হোসেনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সুধীজনেরা।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও ১৫ আগস্টে শাহাদাত বরনকারী সকলের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত ও দোয়া করা হয়।

এরপর স্কুল,কলেজ ও মাদরাসার শিক্ষার্থীদের অংশ গ্রহণে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে ধর্মমন্ত্রণালয়ের অনুদানের চেক ও গাছের চারা ও সেলাই মেসিন বিতরণ করে অনুষ্ঠানের প্রধান অতিথিবৃন্দ।

এর আগে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য উপজেলা চত্বরের শহীদ মিনারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, মণিরামপুর প্রেসক্লাব, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও দপ্তরের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের স্তবক দিয়ে শ্রদ্ধা জানান হয়।

অন্যদিকে, উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক প্রভাষক ফারুক হোসেনের সঞ্চালনায় ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন এলজিআরডি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি।

এ সময় আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

উপজেলা নির্বাচনে প্রভাবমুক্ত রাখতে কঠোর আ.লীগ, বাস্তব চিত্র ভিন্ন

উপজেলা পরিষদ নির্বাচন স্থানীয় এমপি-মন্ত্রীদের প্রভাবমুক্ত রাখতে ফের কঠোর নির্দেশনা দিয়েছেন আওয়ামীবিস্তারিত পড়ুন

লিটারে ৪ টাকা দাম বাড়লো বোতলের সয়াবিন তেলের

বোতলের সয়াবিন তেলের দাম লিটারে ৪ টাকা বাড়ানো হয়েছে। ট্যারিফ কমিশন, বাংলাদেশবিস্তারিত পড়ুন

রাজধানীর বনানীতে চালু হলো চীনা ভিসা সেন্টার

ভিসা আবেদন জমা দিতে এখন আর বাংলাদেশি পাসপোর্টধারীদের যেতে হবে না চীনাবিস্তারিত পড়ুন

  • অপপ্রচার রোধে ভারতের সহযোগিতা চাইলো বাংলাদেশ
  • বিএনপি বরাবরের মতো নির্বাচন ও দেশের গণতন্ত্রবিরোধী অবস্থান নিয়েছে: ওবায়দুল কাদের
  • বিএনপির সময়ে খাদ্য ঘাটতি ছিলো, এখন স্বয়ংসম্পূর্ণ : প্রধানমন্ত্রী
  • ফেসবুক লাইভে অস্ত্রাগার, চাকরি হারালেন পুলিশ সুপার
  • নির্বাচনের পর প্রথম ঢাকায় আসছে মার্কিন প্রতিনিধিদল
  • তৃতীয় ধাপে ১১২ উপজেলা পরিষদে ভোট ২৯ মে
  • ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুতির নির্দেশ
  • বইছে তাপপ্রবাহ, গরম আরো বাড়ার আভাস
  • প্রধানমন্ত্রীর সৌদি আরব ও গাম্বিয়া সফর বাতিল
  • মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
  • মুক্তিপণ নয়, আন্তর্জাতিক চাপেই নাবিকরা মুক্ত : নৌপ্রতিমন্ত্রী
  • হাসপাতালের প্রিজন সেলে আসামির হাতে আসামি খুন