মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

দৈনিক পত্রদূত সম্পাদক বীরমুক্তিযোদ্ধা স ম আলাউদ্দীনকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ

বিনম্র শ্রদ্ধা ও অকৃত্রিম ভালোবাসায় সাতক্ষীরার দৈনিক পত্রদূত সম্পাদক, সাবেক প্রাদেশিক পরিষদ সদস্য, বীরমুক্তিযোদ্ধা শহীদ স ম আলাউদ্দীনকে স্মরণ করেছেন সর্বস্তরের মানুষ। স ম আলাউদ্দীনের ২৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শনিবার (১৯ জুন) তার সমাধিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

দিবস উপলক্ষে সাতক্ষীরা সাংবাদিক ঐক্য, সাতক্ষীরা প্রেসক্লাব, সাতক্ষীরা টিভি জার্নালিস্ট এসোসিয়েশন, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ, বঙ্গবন্ধু পেশাভিত্তিক মাধ্যমিক বিদ্যালয়, আলাউদ্দীন স্মৃতি সংসদসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠান কর্মসূচি পালন করেছে।

শনিবার (১৯ জুন) সকালে সাতক্ষীরা সাংবাদিক ঐক্য’র সদস্যরা তালা উপজেলার মিঠাবাড়ি গ্রামে শহীদ স ম আলাউদ্দীনের মাজারে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় উপস্থিত ছিলেন দৈনিক কালের চিত্র সম্পাদক ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক ইত্তেফাক ও একুশে টিভির জিএম মনিরুল ইসলাম মিনি, দৈনিক পত্রদূতের সম্পাদক মন্ডলীর সভাপতি ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি মো: আনিসুর রহিম, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও চ্যানেল আই’র আবুল কালাম আজাদ, দৈনিক পত্রদূতের ভারপ্রাপ্ত সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, সূর্যের আলো সম্পাদক ওয়ারেশ খান চৌধুরী, সাতক্ষীরা টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের আহবায়ক ও ইনডিপেন্ডেন্ট টিভির আবুল কাশেম, সাতক্ষীরা টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সদস্য সচিব চ্যানেল টোয়েন্টি ফোরের আমিনা বিলকিস ময়না, সাতক্ষীরা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আব্দুল জলিল, ডিবিসি চ্যানেলের এম জিললুর রহমান, দৈনিক বাংলা’র এসএম শহীদুল ইসলাম, নিউজ বাংলাদেশ’র আব্দুস সামাদ, প্রবাহের খায়রুল বদিউজ্জামান বাচ্চু, সাতক্ষীরা সম্মিলিত সাংবাদিক এসোসিয়েশনের সভাপতি আব্দুর রহিম, বাংলা ট্রিবিউনের আসাদুজ্জামান মধু, সমাজের কাগজের আমিরুজ্জামান বাবু, দিপ্ত টিভির রঘুনাথ খাঁ, সূর্যের আলোর মুনসুর রহমান প্রমুখ।

এরপর শ্রদ্ধা নিবেদন করেন সাতক্ষীরা টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের আবুল কাসেম, আমিনা বিলকিস ময়না, জিএম মনিরুল ইসলাম, আবুল কালাম আজাদ, শরীফুল্লাহ কায়সার সুমন, এম জিললুর রহমান, রঘুনাথ খাঁ প্রমুখ। সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে সাংবাদিকরা স ম আলাউদ্দীন হত্যার ন্যায় বিচার না হওয়া পর্যন্ত ঐক্যবদ্ধ থাকার শপথ করেন।

শ্রদ্ধা নিবেদন ও কবর জিয়ারত শেষে সাতক্ষীরা পলাশপোলস্থ জেলা সাংবাদিক ঐক্য কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক যুগান্তর ও এনটিভি’র সাতক্ষীরা প্রতিনিধি সুভাষ চৌধুরী। সাংবাদিক শরীফুল্লাহ কায়সার সুমনের সঞ্চলনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, মো: আনিসুর রহিম, আবুল কালাম আজাদ, আবুল কাসেম, আমিনা বিলকিস ময়না, আব্দুল জলিল, এম জিললুর রহমান প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা ২৫ বছরেও স ম আলাউদ্দীন হত্যার বিচার সম্পন্ন না হওয়ায় এবং বিচার প্রক্রিয়া বিলম্বিত হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। বক্তারা বলেন, ১৯৯৬ সালের ১৯ জুন দৈনিক পত্রদূত অফিসে কর্মরত অবস্থায় ঘাতকের গুলিতে নিহত হন বীর মুক্তিযোদ্ধা, সাবেক প্রাদেশিক পরিষদের সদস্য স ম আলাউদ্দীন। ২৫ বছর পেরিয়ে গেলেও তার বিচার আজও হয়নি। স ম আলাউদ্দীন ছিলেন গণ মানুষের নেতা। সাতক্ষীরা ভোমরা স্থল বন্দর প্রতিষ্ঠার পুরোধা, সাতক্ষীরা চেম্বার অব কমার্সের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন স ম আলাউদ্দীন।

সাতক্ষীরার গরীব শিক্ষার্থীদের বৃত্তিমূলক কারিগরি শিক্ষার অন্যতম পথনির্দেশক ছিলেন স ম আলাউদ্দীন। দক্ষিণ অঞ্চলে পরিকল্পিত চিংড়ি চাষের রূপকার ছিলেন তিনি। সাতক্ষীরাসহ দক্ষিণাঞ্চলের সামগ্রিক উন্নয়নে তার অবদানের কথা স্মরণীয় হয়ে আছে। অথচ সেই মহান ব্যক্তিকে যারা খুন করেছে তাদের বিচার আজও হয়নি। বক্তারা স ম আলাউদ্দীনের আদর্শ, নীতি, চিন্তা ও কর্মকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান। অনুরূপভাবে শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন সাতক্ষীরা জেলা বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের নেতৃবৃন্দ এবং বঙ্গবন্ধু পেশাজীবী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

এর আগে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাবেক সিবিএ নেতা শহীদ স ম আলাউদ্দীনের মাজার জিয়ারত করেন এবং পুষ্পস্তবক অর্পন করেন। এছাড়া আলাউদ্দীন স্মৃতি সংসদের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

এদিকে শনিবার বাদ জোহর সাতক্ষীরা কামালনগর জামে মসজিদ ও মিঠাবাড়ি জামে মসজিদসহ বিভিন্ন মসজিদে স ম আলাউদ্দীনের আত্মার শান্তি কামনায় দোয়া ও মিলাদ শরীফ পড়া হয়।

একই রকম সংবাদ সমূহ

৮ মাস বন্ধ কলারোয়ার বেত্রবতী সেতু নির্মাণকাজ, ভাঙা সেতু দিয়ে ঝুঁকিতে পারাপার

শেখ জিল্লু: সাতক্ষীরার কলারোয়ার জনগুরুত্বপূর্ণ ব্যস্ততম বেত্রবতী সেতু নির্মাণকাজ কিছুটা শুরু হয়েবিস্তারিত পড়ুন

‘নির্বাচনে কোনো অনিয়ম সহ্য করা হবে না’: সাতক্ষীরায় নির্বাচন কমিশনার ব্রি.জে. আহসান হাবিব খান

বাংলাদেশ নির্বাাচন কমিশনের কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন,বিস্তারিত পড়ুন

২১ বছরর মধ্যে সাতক্ষীরায় সর্বোচ্চ ৪২.২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

সাতক্ষীরায় মঙ্গলবার সর্ব উচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২.২ ডিগ্রি সেলসিয়াস। গতবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরায় ‘হিট স্ট্রোকে’ শিক্ষকের মৃত্যু
  • প্রচন্ড তাপপ্রবাহ উপেক্ষা করে সাতক্ষীরায় মোটরযানের উপর মোবাইল কোর্ট
  • ৯ বছর পর সমাজসেবা থেকে ফেরত পেলো সাতক্ষীরা আহছানিয়া মিশনের রেজিস্ট্রেশন
  • তৃষ্ণার্ত পথিকের মাঝে সাতক্ষীরা বোটানিক্যাল সোসাইটির বিশুদ্ধ পানি বিতরণ
  • সীমাহীন দূর্নীতিতে ভোমরা কাস্টমস শুল্ক স্টেশন! মাসে ফলের ট্রাক থেকে আয় ২ কোটি টাকা!
  • সাতক্ষীরায় তীব্র গরমে ইয়ুথ এডাপটেশন ফোরামের স্যালাইন ও লিফলেট বিতরণ
  • কলারোয়া পাবলিক ইনস্টিটিউটে রঙ্গিন টিভি উপহার দিলেন সাইফুল্যাহ আজাদ
  • দেবহাটায় সেনা সদস্যর গাছ কাটায় থানায় অভিযোগ
  • সাতক্ষীরায় স‍্যালাইন ও পানি বিতরণ
  • সড়ক দুর্ঘটনা রোধকল্পে সাতক্ষীরায় মোটরযানের উপর মোবাইল কোর্ট
  • সাতক্ষীরা সরকারি কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের বৃক্ষরোপণ
  • শ্যামনগরে পেট্রোল বোমায় দগ্ধ মাহবুব-ই-এলাহী