শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

বঙ্গবন্ধুতে বাদল রায়কে শেষ শ্রদ্ধা জানালেন ক্রীড়াঙ্গনের মানুষ

যে মাঠের সবুজ ঘাসকে ক্যানভাস আর দুটি পা’কে তুলি বানিয়ে এঁকেছেন ফুটবলের নানা রঙিন ছবি, সেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার দুপুরে শেষবারের মতো বাদল রায় এসেছিলেন নিথর নিস্তব্ধ মরহেদ হয়ে।

যে মাঠে বাদল রায়ের পায়ের কারুকাজ দেখে হাততালিতে স্টেডিয়াম মুখোরিত করতো হাজার হাজার মানুষ সেই মাঠে বাদল রায়কে শেষবারের মতো দেখতে এসে চোখের পানি ফেললেন তার অগ্রজ, সতীর্থ ও অনুজ ফুটবলাররাসহ অসংখ্য মানুষ। সারিবদ্ধ হয়ে সবাই ফুল দিয়ে শ্রদ্ধা জানালেন দেশের ফুটবলের অন্যতম এই কিংবদন্তিকে।

এক ঘণ্টার ব্যবধানে প্রিয় মোহামেডান আর প্রিয় বঙ্গবন্ধু স্টেডিয়াম থেকে চিরবিদায় নিলেন বাদল রায়। চিরবিদায় দিলেন ক্রীড়াঙ্গনের এবং রাজনৈতিক অঙ্গনের মানুষ। বঙ্গবন্ধু স্টেডিয়াম থেকে বাদল রায়ের মরদেহ জাতীয় শহীদ মিনারে নেয়া হয়। সেখান থেকে সবুজবাগের কালিমন্দিরে। বেলা ৩টার দিকে সেখানে হয় দেশের ফুটবলের অন্যতম সেরা অ্যাটাকিং এ মিডফিল্ডারের শেষকৃত্য।

ফুটবল মাঠে পদচারণা দিয়ে যার ক্রীড়াঙ্গনে যাত্রা সেই বাদল রায় খেলা ছেড়ে দায়িত্ব পালন করেছেন ক্রীড়াঙ্গনেরই বিভিন্ন স্তরে। এক যুগেরও অধিক সময় বাংলাদেশ ফুটবল ফেডারেশনে ছিলেন বিভিন্ন পদে। ছিলেন দেশের ক্রীড়া প্রশাসন জাতীয় ক্রীড়া পরিষদের ট্রেজারার ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব, সহ-সভাপতি হিসেবেও।

বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্মৃক্ত ছিলেন ছাত্র জীবন থেকে। ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ক্রীড়া সম্পাদকও।

তাই তো বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাদল রায়কে শেষ শ্রদ্ধা জানানোটা ক্রীড়াঙ্গনের মানুষের মধ্যেই সীমাবদ্ধ থাকেনি, সেখানে রাজনৈতিক অঙ্গনের মানুষও এসেছিলেন। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বাদল রায়ের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন দলটির দপ্তর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসও ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বাদল রায়কে।

আওয়ামী লীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক বাহাউদ্দিন নাসিম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি এমপি, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সদস্য অ্যাডভোকেট রিয়াজুল কবীর কাওসার, ত্রাণ বিষয়ক সম্পাদক সুদিব রায় নন্দী, যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশীদ ও উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ, মহিউদ্দিন মহি, সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ, সদস্য জাকির হোসেন চৌধুরী, বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি আবদুর রশিদ শিকদারসহ বিভিন্ন ফেডারেশন ও অ্যাসোসিয়েশন, ক্রীড়া সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ), বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিএসজেএ) এবং বিভিন্ন ক্লাব, সংস্থা, বিভিন্ন ডিসিপ্লিনের ক্রীড়াবিদ ও ব্যক্তি ফুল দিয়ে বাদল রায়কে শ্রদ্ধা জানিয়েছেন।

একই রকম সংবাদ সমূহ

হাথুরুসিংহের বাংলাদেশে ফেরা নিয়ে যা বলল বিসিবি

শ্রীলংকা সিরিজ শেষ হওয়ার আগেই অস্ট্রেলিয়ায় ছুটিতে গিয়েছিলেন বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকাবিস্তারিত পড়ুন

আইপিএল : শীর্ষস্থান হারালেন মোস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ৪ ম্যাচে ৯ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারিবিস্তারিত পড়ুন

হারের মধ্য দিয়ে সিরিজ শেষ হলো বাংলাদেশের

সিলেটের পর চট্টগ্রাম টেস্টেও বড় হার হারলো বাংলাদেশের। বুধবার (৩ এপ্রিল) ১৯২বিস্তারিত পড়ুন

  • ঘরের মাঠেই হোয়াইটওয়াশ বাংলাদেশ নারী ক্রিকেট দল
  • প্যাভিলিয়নে ফিরেছেন খালি হাতে লিটন, শুরুর ধাক্কা সামলাচ্ছেন সৌম্য-শান্ত
  • শান্ত-মুশফিকের জুটিতে দাপুটে জয় বাংলাদেশের
  • দুই ভাগে রাজাকারের তালিকা প্রণয়নের কাজ হচ্ছে: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী
  • তীরে গিয়ে তরী ডুবালেন টাইগাররা
  • প্রথম বিপিএল শিরোপার স্বাদ পেলো বরিশাল
  • ‘বিপিএল দেখলে টিভি বন্ধ করে দেই’ বিস্ফোরক মন্তব্য হাথুরুর
  • গেইলকে ছাড়িয়ে টি-টোয়েন্টিতে বাবরের বিশ্ব রেকর্ড
  • ছেলের জন্মের খবর দিয়েই প্রকাশ্যে আনুশকার স্বামী
  • মাথায় বল লেগে আহত মোস্তাফিজ, এখন আগের চেয়ে ভালো
  • তামিমের বিষয়ে যে সিদ্ধান্ত নিলো বিসিবি
  • জাতীয় ক্রিকেট দলের নির্বাচকে নান্নু-সুমন বাদ, আসলেন লিপু-হান্নান