বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

৮ মাসে তিনবার কমিটি পরিবর্তন

ভোমরা স্থলবন্দর সিএ্যান্ডএফ এ্যাসোসিয়েশনের নতুন আহবায়ক মিজান

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট এ্যাসেসিয়েশনের কমিটি গঠন নিয়ে চলছে তুলকালাম কান্ড। গত আট মাসের ব্যবধানে তিনবার কমিটি পরিবর্তন করা হয়েছে।
প্রতিবারই কমিটি গঠন নিয়ে লাখ লাখ টাকার আর্থিক লেনদেনের অভিযোগ রয়েছে।

সর্বশেষ সোমবার শ্রম আদালতের নির্দেশনায় আহবায়ক এজাজ আহমেদ স্বপনকে সরিয়ে মিজানুর রহমানকে আহবায়ক করে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

সাতক্ষীরার ভোমরা সিএন্ডএফ এজেন্ট এ্যাসেসিয়েশন সূত্রে জানা গেছে, গত বছরের ৪ সেপ্টেম্বর ভোমরা সিএন্ডএফ এজেন্ট এ্যাসেসিয়েশনের এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ওইদিন নির্বাচনী তফসিল ঘোষণার কথা থাকলেও সাধারণ সদস্যদের মতামতকে পাশ কাটিয়ে একটিমাত্র প্যানেল খাঁড়া করা হয়। সাধারণ সভায় সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কাজী নওশাদ দিলওয়ার রাজুকে সভাপতি ও মোস্তাফিজুর রহমান নাসিমকে সাধারণ সম্পাদক ঘোষণা করে কমিটি গঠন করে দেন।

সংসদ সদস্যের এই ঘোষণাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রীট পিটিশন করেন সিঅ্যান্ডএফ এজেন্ট ও জেলা আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এজাজ আহমেদ স্বপন।
ওই রীটের প্রেক্ষিতে শ্রম আদালতের নির্দেশনায় গত ২০ নভেম্বর ২০২১ তারিখে এজাজ আহমেদ স্বপনকে আহবায়ক এবং আশরাফুজ্জান আশু, মিজানুর রহমান, মাকসুদ খান ও রামকৃষ্ণ চক্রবর্তীকে সদস্য করে পাঁচ সদস্যের কমিটি গঠন করে ৪৫ দিনের মধ্যে নির্বাচনের নির্দেশ দেওয়া হয়।

এদিকে, এজাজ আহমেদ স্বপন নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচন করতে ব্যর্থ হন। তার বিরুদ্ধে ভোটার তালিকা তৈরিতে অনিয়মের অভিযোগ ওঠে। এজাজ আহমেদের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, ৪৮ লাখ টাকার তহবিল তছরুপ, দূর্নীতি এবং সঠিক ভোটার তালিকা করে যথা সময়ে নির্বাচন অনুষ্ঠানের ব্যর্থতার অভিযোগ আনা হয়।

গত ২৯ মার্চ আহবায়ক কমিটির ৪ সদস্য এক বৈঠকে বসে এজাজ আহমেদ স্বপনকে অপসারণ করে শ্রম আদালতে চিঠি দেন। ১১ এপ্রিল সোমবার শ্রম আদালতের নির্দেশনায় মিজানুর রহমানকে তার স্থলাভিষিক্ত করা হয়।

আগের কমিটির আহবায়ক এজাজ আহমেদ স্বপন অভিযোগ করে বলেন, আমার কমিটির সদস্য মিজানুর রহমান বিভিন্ন অনুষ্ঠানের নাম করে এ্যাসোসিয়েশনের ৯লাখ টাকা আত্মসাৎ করেছেন। পরবর্তীতে বিষয়টি বুঝতে পেরে আমি টাকা দেওয়া বন্ধ করে দেই। ফলে তারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র পাকিয়ে এমনটা করেছে।

আহবায়ক পরিবর্তনের ক্ষেত্রে টাকা লেনদেনের বিষয়ে তিনি বলেন, এ সমস্ত টাকার কোনো প্রমাণ থাকে না। তবে জেডিএলে টাকা ছাড়া একটি কাজও হয়না, এটা সর্বজনস্বীকৃত।

নাম প্রকাশ না করার শর্তে ভোমরা স্থলবন্দরের একজন ব্যবসায়ী বলেন, প্রথম কমিটি গঠনে ১ কোটি ৫০ লাখ টাকা, দ্বিতীয়বার ৪০ লাখ টাকা এবং তৃতীয়বার ২০ লাখ টাকার আর্থিক লেনদেন হয়েছে।

নতুন কমিটির আহবায়ক মিজানুর রহমান বলেন, আগের কমিটির আহবায়ক এজাজ আহমেদ স্বপন এ্যাসোসিয়েশনের ৪৮ লাখ টাকা আত্মসাৎ করেছেন। এছাড়া ভোটার তালিকা প্রণয়নে ব্যর্থ ছিলেন তিনি। আহবায়ক বাদে ৪ জনের সর্বসম্মতিক্রমে এজাজ আহমেদ স্বপনের বিরুদ্ধে অনাস্থা এনে তাকে অপরসারণের জন্য জেডিএল, খুলনাকে চিঠি দেওয়া হয়। তাদের সিদ্ধান্তেই আমি আহবায়ক হয়েছি।

এদিকে, ৮ মাসে তিনবার কমিটি পরিবর্তনের বিষয়ে নাগরিক কমিটির আহবায়ক অধ্যাপক আনিছুর রহিম বলেন, সাতক্ষীরায় গর্ব করার মতো যেসব প্রতিষ্ঠানগুলো রয়েছে, তার মধ্যে ভোমরা স্থলবন্দর একটি। অথচ গণতান্ত্রিক উপায়ে ভোট না দেওয়ার কারণে ভোমরা স্থলবন্দরে একটি অস্থিরতা বিরাজ করছে। যার প্রভাবে স্থলবন্দরের উন্নয়ন বাঁধাগ্রস্থ হচ্ছে।

তিনি অতিদ্রুত ভোটের মাধ্যমে কমিটি গঠনের দাবি জানান।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরা সদরে জাতীয় পার্টির মনোনয়ন পেলেন মশিউর রহমান বাবু

আবু সাঈদ, সাতক্ষীরা: আসন্ন উপজেলা পরিষদের নির্বাচনে সাতক্ষীরা-সদর উপজেলায় জাতীয় পার্টির মনোনয়নবিস্তারিত পড়ুন

কালিগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন

মো: আবু বক্কর সিদ্দিক, কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: “প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্টবিস্তারিত পড়ুন

খরতাপে পুড়ছে মনিরামপুর

হেলাল উদ্দিন, মনিরামপুর: বৈশাখের খরতাপে পুড়ছে যশোরের মনিরামপুর। চলতি মাস জুড়েই এবিস্তারিত পড়ুন

  • দেবহাটায় ইছামতি নদীরপাড় কেটে পাইপ বসিয়ে মৎস্য পয়েন্ট তৈরি, ঝুঁকিতে বেড়ি বাঁধ
  • দেবহাটায় স্পন্সরশীপ শিশুদের জন্মদিন পালন
  • শ্যামনগরে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত
  • তালায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী
  • সাতক্ষীরা মৌচাক সাহিত্য পরিষদের উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও বাংলা নববর্ষ উদ্যাপন
  • সাতক্ষীরায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র উদ্বোধ
  • উপজেলা নির্বাচনে প্রভাবমুক্ত রাখতে কঠোর আ.লীগ, বাস্তব চিত্র ভিন্ন
  • লিটারে ৪ টাকা দাম বাড়লো বোতলের সয়াবিন তেলের
  • পাটকেলঘাটায় ইয়াবাসহ এক ব্যক্তি গ্রেফতার
  • ব্রাহ্মণবাড়িয়ায় ধান শুকানোর খলা দখল নিয়ে সংঘর্ষ, আহত ৫০
  • সাতক্ষীরায় প্রেমিকার উপর অভিমান করে প্রদীপ কুমার আত্মহত্যা
  • বইছে তাপপ্রবাহ, গরম আরো বাড়ার আভাস