শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

শার্শার বাগুড়ী বেলতলায় হাত বাড়ালেই মাদক, নেপথ্যে কিশোর গ্যাং!

যশোরের শার্শা উপজেলার কায়বা ইউনিয়নের বাগুড়ী গ্রাম সংলগ্ন বেলতলা বাজারে হাত বাড়ালেই মিলছে ভয়ানক মাদক। যার অন্যতম নেপথ্য ভূমিকায় এলাকার উঠতি বয়সী কিশোর গ্যাং। এমনটাই জানালেন এলাকার অনেকে।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে জানান- বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের দক্ষিনে ২ কিলোমিটার দূরত্বে কায়বা ইউনিয়নের ৮নং ওয়ার্ড বাগুড়ী বেলতলা বাজার এলাকায় প্রায় ২ যুগেরও বেশি সময় ধরে মাদক ব্যবসা চলছে কিশোরদের দিয়েই।

তারা জানান, সন্ধ্যা ঘনিয়ে রাত আসলেই রমরমা তাদের পদচারণা। রাতের আধারটাকে পুঁজি করে বাগুড়ী দক্ষিণপাড়া বেলতলা মোড় সংলগ্ন মাদক ব্যবসায়ীর বাড়ির চারপাশ ঘিরে কয়েকজন কিশোররা চালিয়ে যাচ্ছে রমরমা মাদকের ব্যবসা। বেশির ভাগই ১৪ থেকে ১৫ বা ১৫ থেকে ১৭ বছরের। গাঁজার ছোট পুরিয়া অর্থ্যাৎ ১ মুড়া ২০ টাকা আর প্যাকেট ১০০ টাকা, বড় প্যাকেট ২০০ টাকায় বিক্রি হয়। তাছাড়া এখানে ২৫০ থেকে ৩০০ টাকায় এক পিচ ইয়াবা বিক্রি হয়। শুধু রাতেই নয়, দিনের আলোতেও নানান কায়দায় চলে মাদকের কারবার।

খোঁজ নিয়ে জানা গেছে, রাত যত গভীর হয়, এই এলাকায় মাদক ব্যবসা ততই জমজমাট আসরে পরিণত হয়। তবে ক্রেতাদের বেশির ভাগই মটরসাইকেলে কিংবা সাইকেলে বা হেঁটে গাঁজা, ইয়াবা, ফেন্সিডিল কিনতে আসেন। অনেকে আবার ইঞ্জিন ভ্যানে করে আসেন। যাত্রীবিহীন রিকশা ও ভ্যান মাদক পাচারের অন্যতম বাহন। সিন্ডিকেটের মাধ্যমে নজরদারি রাখায় পুলিশ আসার আগেই খবর পেয়ে যায় মাদক ব্যবসায়ী ও সেবনকারীরা।

এছাড়া মাঝেমধ্যে পুলিশের গাড়ি বা মোটরসাইকেল যোগে পুলিশ ওই এলাকা দিয়ে গেলে মাদক ক্রেতা-বিক্রেতা সবাই সতর্ক হয়ে যায়। যার যার মত তারা গা ঢাকা দেয়। এ সময় মাদক ব্যবসায়ীদের সতর্ক করার কাজটি করে থাকে কিশোর দল।

ওই এলাকার বিভিন্ন সূত্রে আরো জানা গেছে, লাভজনক এই ব্যবসায় কিশোররাই প্রধান হাতিয়ারের অন্যতম টার্গেট। বাগুড়ী প্রাইমারি স্কুল মাঠ পাড়া ভেতরের অবস্থা আরও ভয়াবহ। এই এলাকাটি কিশোররা মাদক খাওয়া ও বিক্রির নিরাপদ স্থান হিসাবে বেছে নিয়েছে।

অনুসন্ধানে জানা গেছে, বর্তমানে এই এলাকাতে একাধিক মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামি জামিনে এসে মাদকের ব্যাবসার সিন্ডিকেট গড়ে তুললেও অজানা কারণে তাদেরকে পুলিশ গ্রেফতার করছে না। তাদের খুঁটির জোর কোথায় সেটা এখন এলাকার মানুষের মধ্যে ঘুরেফিরে আলোচনায় আসছে।

স্থানীয়সূত্রে জানা গেছে বাগুড়ী বেলতলা বাজারের পাশে ইউনুস আলীর দোকানের পেছনে মাসুদের আমবাগানে, মুড়ির মিল (আমিরির মোড়) পালপাড়া, বাগুড়ী মাঠ পাড়া, মাঝের পাড়া, বাগুড়ী সীমানা ঘেসা বেত্রাবতী নদীর ঘাটসহ বিভিন্ন এলাকায় মাদক ব্যবসার নিয়ন্ত্রণ করে থাকে মাদক ব্যবসায়িরা। টাকা-পয়সার ভাগ বটোয়ারা নিয়ে সংঘর্ষের ঘটনাও ঘটে।

নাম প্রকাশে অনিচ্ছুক বেলতলা বাজারের একজন দোকান ব্যবসায়ী জানান, ‘আমার ছেলের বয়স ১৫/১৬ বছর। দীর্ঘ ৪ বছর মাদকাসক্ত হয়ে পড়েছে। প্রায় মাদকের টাকার জন্য বাড়িতে হট্টগোল ও সংসারের জিনিসপত্র ভাঙচুর করে। কোন কিছুতেই আমার ছেলেটিকে ভালো করতে পারছি না।’

তিনি আরো বলেন, ‘আজ যদি এলাকায় মাদক বেচাকেনা না হতো তাহলে আমার ছেলেটির এমন পরিনতি হতো না।’

সমাজের বিশিষ্ট ব্যক্তিদের মতে মাদক, অপরাধ ও যৌনতা একটি বৃত্তের মধ্যে থাকে। মাদক বহন করতে গিয়ে একজন কিশোর প্রথমে ওই প্যাকেট খোলে। সেখান থেকে সে মাদকাসক্ত হয়। মাদকাসক্ত হলে ওই কিশোরের টাকার প্রয়োজন হয়। তখন ডিলাররা তাকে ২০টি গাঁজার পুড়িয়া বিক্রি করলে দুটি বিনা মূল্যে দেওয়ার কথা বলে। এভাবে মাদকের সঙ্গে জড়িত কিশোররা ভবিষ্যতে পেশাদার সন্ত্রাসী হওয়ার পথ তৈরি হচ্ছে।’

সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি এলাকাবাসীসহ সর্ব সাধারণ দাবি জানিয়েছেন যে, শার্শার বাগুড়ি বেলতলা এলাকার কিশোর গ্যাংয়ের ভয়ংকর মাদকের আখড়াকে অবিলম্বে ধ্বংস করা হোক। তা না হলে অল্প সময়ে এলাকার কিশোর, যুবকসহ বিভিন্ন বয়সীরা মাদকের ভয়াল করালগ্রাসে নিমজ্জিত হয়ে পড়তে পারে।

একই রকম সংবাদ সমূহ

তাপমাত্রা আরো বাড়তে পারে মে মাসে, সর্বোচ্চ হতে পারে ৪৪ ডিগ্রি

প্রচণ্ড খরতাপে পুড়ছে সারা দেশ। টানা হিটওয়েভে ওষ্ঠাগত জনজীবন। তাপমাত্রার পারদ চড়াওবিস্তারিত পড়ুন

যশোরের তাপমাত্রা ৪১ ডিগ্রি, রাস্তার পিচ গলছে

যশোরে টানা তাপদাহে চরম দুর্ভোগে পড়েছে জনজীবন। সবচেয়ে ভোগান্তিতে পড়েছেন খেটে খাওয়াবিস্তারিত পড়ুন

খরতাপে পুড়ছে মনিরামপুর

হেলাল উদ্দিন, মনিরামপুর: বৈশাখের খরতাপে পুড়ছে যশোরের মনিরামপুর। চলতি মাস জুড়েই এবিস্তারিত পড়ুন

  • দীর্ঘ ৫ দিন ছুটি শেষে যশোরের বেনাপোল বন্দরে কর্মব্যস্ততা
  • যশোরের শার্শায় বিভিন্ন আয়োজনে বাংলা নববর্ষ পালিত
  • ঝিকরগাছায় সেবা সংগঠনের মাধ্যমে চারশতাধিক ব্যক্তির মাঝে ঈদ সামগ্রী বিতরণ
  • সাতক্ষীরাসহ বিভিন্ন জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
  • সমাজের বিত্তবানদের মানবিক সাহায্যের জন্য এগিয়ে আসার আহ্বান
  • কেশবপুরে ভোরের সাথী ও উপজেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত
  • যশোরের রাজগঞ্জে বিদ্যুৎস্পর্শ্বে বৃদ্ধর মৃত্যু
  • শার্শা প্রেসক্লাবের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
  • শার্শায় বঙ্গবন্ধু সৈনিক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
  • শার্শায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের সমাধিতে বিজিবি মহাপরিচালকের শ্রদ্ধা
  • বেনাপোল সীমান্তে ভারতীয় বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি আহত
  • মনিরামপুরের রাজগঞ্জে রমজানের মধ্যে বিদ্যুতের লোডশেডিং চরমে