বৃহস্পতিবার, মে ২, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

জালিয়াতির মাধ্যমে এমপিওভুক্তি

সাতক্ষীরা সিটি কলেজের ১৬ জনসহ ৩১ শিক্ষককে তলব করেছে মাউশি

আগামী ২৮ নভেম্বর (সোমবার) বেসরকারি স্কুল-কলেজ শিক্ষকদের এমপিও আপিল বা পুনর্বিবেচনা কমিটির সভা অনুষ্ঠিত হবে। এদিন বেলা ১১টায় বাংলাদেশে শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোতে (ব্যানবেইস) এ সভা অনুষ্ঠিত হবে। এ সভায় দেশের বিভিন্ন স্কুল কলেজের ১৫টি অভিযোগ নিষ্পত্তির জন্য অভিযুক্ত ৩১ শিক্ষক-কর্মচারীদের শুনানি গ্রহণ করা হবে। এজন্য তাদের তলব করা হয়েছে। ইতোমধ্যে বিষয়টি জানিয়ে নোটিশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার নোটিশটি প্রকাশ করা হয়।

জানা গেছে, এমপিও আপিল বা পুনর্বিবেচনা কমিটির সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব আ ন ম আল ফিরোজ। সভায় শিক্ষক কর্মচারীদের বাতিল বা স্থগিত হয়ে যাওয়া এমপিওর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। স্কুল ও কলেজের যেসব শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তি, বকেয়া, এমপিও বন্ধ করা ও বন্ধ হওয়া এমপিও ছাড় করার বিষয়ে সিদ্ধান্ত নেয় এমপিওর আপিল কমিটি। জানা গেছে, এদিন সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও সংশ্লিষ্ট ১৫টি অভিযোগ নিষ্পত্তি করা হবে। এজন্য সভায় উপস্থিত হয়ে শুনানিতে অংশ নিতে ৩১জন শিক্ষক ও কর্মচারীকে তলব করা হয়েছে। এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও, নিয়োগসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিতে তাদের শুনানি গ্রহণ করা হবে। সভায় আলোচ্যসূচি থেকে জানা গেছে, রাজধানীর বংশালের বংশাল বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাওসার পারভীনের পুনঃএমপিওভুক্তি ও তাকে বকেয়া বেতন দেয়ার বিষয়ে সভায় আলোচনা হবে। এজন্য তাকে তলব করা হয়েছে।

ধামরাইয়ের ধামরাই হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী শিক্ষক মোহাম্মদ লুৎফুল রহমানের বকেয়া বেতন-ভাতাসহ এমপিওভুক্তির বিষয়ে সভায় আলোচনা করা হবে। এজন্য তাকে শুনানিতে তলব করা হয়েছে। কক্সবাজারের টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নূর হোসাইনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের বিষয়ে সভায় আলোচনা হবে। এজন্য তাকে তলব করা হয়েছে। সাভারের সাভার মডেল কলেজের অধ্যক্ষ মো. তৌহিদ হোসেনের এমপিও বাতিল করার বিষয়ে সভা আলোচনা করা হবে। এজন্য তাকে তলব করা হয়েছে। বরিশালের বানারীপাড়া উপজেলার বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের কম্পিউটার ল্যাব অপারেটর পদে নিয়োগ পাওয়া শান্তা ইসলামের এমপিওভুক্তি নিয়ে সভায় আলোচনা করা হবে। এজন্য ল্যাব অপারেটর শান্তা ইসলামকে তলব করা হয়েছে।

স্কুল কলেজের নতুন এমপিও নীতিমালা জারির আগে নিয়োগ কার্যক্রম শুরু করে নীতিমালা জারির পর নিয়োগ কার্যক্রম শেষ হওয়ায় অফিস সহবারী কাম কম্পিউটার অপারেটর পদে যোগদানকৃত প্রার্থীরা পদের নাম ও যোগ্যতা ভিন্ন হওয়ায় এমপিওভুক্ত হতে পারছিলেন না। তাদের এমপিওভুক্তির নির্দেশনা দেয়ার বিষয়ে সভায় আলোচনা হবে। চুয়াডাঙ্গা জেলার আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজের দর্শন বিভাগের প্রভাষক মো. ইব্রাহিম হোসেন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক আবু জাফর মো. হাসিবুল আলম প্রভাষককে সহকারী অধ্যাপক স্কেল দেয়ার বিষয়ে সভায় আলোচনা হবে। এজন্য এ দুই শিক্ষককে তলব করা হয়েছে। সেসিপের ভোকেশনাল কোর্স চালুর আগেই এসএসসি ভোকেশনাল শাখায় নিয়োগ পাওয়া কম্পিউটার ল্যাব অ্যাসিসটেন্টের সমন্বয়কৃত পদে এমপিওভুক্তি নির্দেশনা দেয়ার বিষয়ে সভায় আলোচনা করা হবে। এ জন্য রংপুরের তারাগঞ্জ উপজেলার ইকরচালী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহ মো. মনওয়ারুল ইসলামকে তলব করা হয়েছে।

গোপালগঞ্জের কোটালীপাড়ার শেখ হাসিনা আদর্শ সরকারি মহাবিদ্যালয়ের বরখাস্তকৃত অধ্যক্ষ অমরচন্দ্র বৈরাগীকে বকেয়াসহ পুনর্বহালের বিষয়ে সভায় আলোচনা করা হবে। এজন্য বরখাস্তকৃত অধ্যক্ষকে সভায় তলব করা হয়েছে। বেসরকারি এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয়ে পাঠদান স্বীকৃতি ও বিষয় অনুমোদনের আগে নিয়োগ পাওয়া শিক্ষকদের এমপিওভুক্ত করার নির্দেশনার বিষয়ে সভায় আলোচনা করা হবে। এ জন্য নীলফামারীর সৈয়দপুর উপজেলার বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়র বাংলার সহকারী শিক্ষক রওশন আরা বেগমকে তলব করা হয়েছে। টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষকের এমপিওভুক্তি নিয়ে সভা আলোচনা করা হবে। এ জন্য প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মৃনাল কান্তি ঘোষকে তলব করা হয়েছে। রাজশাহীর পবার এম আর কে কলেজের অধ্যক্ষ ও শিক্ষক কর্মচারীদের হাইকোর্টে দায়ের করা রিট পিটিশনের রায় মোতাবেক এমপিওভুক্ত করার বিষয়ে সভায় আলোচনা করা হবে। এজন্য অধ্যক্ষ হায়দার আলীকে তলব করা হয়েছে। পাবনার সাথিয়ার নগডেমরা উচ্চ বিদ্যালয়ে এনটিআরসিএর সুপারিশকৃত আইসিটি বিষয়ের সহকারী শিক্ষক ফারজানা খাতুনের এমপিওভুক্তির জটিলতা নিরসনের বিষয়ে সভায় আলোচনা করা হবে। এজন্য তাকে তলব করা হয়েছে। গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ে সহকারী শিক্ষকের এমপিওভুক্তির স্পষ্টীকরণ বা নির্দেশনা দেয়ার বিষয়ে সভায় আলোচনা করা হবে। এজন্য রংপুর সদরের রাধাকৃষ্ণ উচ্চ বিদ্যালয়ের গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক মো. মিজানুর রহমানকে তলব করা হয়েছে।

সাতক্ষীরা জেলার সাতক্ষীরা সিটি কলেজের অবৈধ কার্যক্রমে যে বা যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিষয়ে সভায় আলোচনা করা হবে। এজন্য কলেজের অধ্যক্ষ মো. আবু সাঈদ, দর্শনের প্রভাষক মো. খলিলুর রহমান, মো. জাহাঙ্গীর আলম, শেখ নাসির আহমেদ, অর্থনীতির প্রভাষক কাদির উদ্দিন, মাহফুজুর রহমান, হিসাববিজ্ঞানের প্রভাষক রুনা লায়লা, অরুন কুমার সরকার, উৎপাদন ব্যবস্থাপনার প্রভাষক মো. মনিরুল হক, পদার্থবিজ্ঞানের প্রভাষক আজিম খান, প্রাণীবিজ্ঞানের প্রভাষক সুরাইয়া জাহান, উদ্ভিদ বিজ্ঞানের প্রভাষক এ বি এম মোস্তাফিজুর রহমান, ইতিহাসের প্রভাষক জাকির হোসেন, বাংলার প্রভাষক মো. মনিরুল ইসলাম এবং ইংরেজির প্রভাষক এসএম আবু রায়হানকে তলব করা হয়েছে।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরাসহ দক্ষিণ জনপদে জলবায়ু পরিবর্তনে সৃষ্ট পরিস্থিতিতে কৃষি ও সবুজায়ন বৃদ্ধির বিকল্প নেই

বিশেষ প্রতিনিধি, সাতক্ষীরা: সাতক্ষীরার বিনায় বাংলাদেশ জলবায়ু পরিবর্তন অভিযোজন প্রকল্পের কৃষক প্রশিক্ষণবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ

নিজস্ব প্রতিনিধি : মহান মে দিবস উপলক্ষে প্রচণ্ড তাপদাহে শ্রমজীবী, কর্মজীবী সাধারণবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় ফার্ণিচার ও রং শ্রমিক ইউনিয়নের আলোচনা সভা

আন্তর্জাতিক মহান মে দিবস উপলক্ষে সাতক্ষীরা সদর উপজেলা ফার্ণিচার ও রং শ্রমিকবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরা জেলা বাস, মিনিবাস, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের র‌্যালি ও আলোচনা সভা
  • সাতক্ষীরায় হোটেল রেস্তোরা ও বেকারি শ্রমিক ইউনিয়নের র‌্যালি-সভা
  • সাতক্ষীরায় ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের ১১তম বছর পূর্তি
  • সাতক্ষীরা জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের র‌্যালি ও আলোচনা সভা
  • সাতক্ষীরায় শ্রমিক দলের ‘মে দিবসের’ র‌্যালি
  • ভোমরা কাস্টমসের দুর্নীতির অভিযোগ, পন্য আমদানিতে আগ্রহ হারাচ্ছেন ব্যবসায়ীরা
  • নির্বাচন সুষ্ঠু করতে যাহা কিছু করার প্রয়োজন তাই করা হবে: সাতক্ষীরায় নির্বাচন কমিশনার
  • কলারোয়ায় ঔষধ ব্যববসায়ীদেরকে নিয়ে জনসচেতনামূলক সভা
  • ৮ মাস বন্ধ কলারোয়ার বেত্রবতী সেতু নির্মাণকাজ, ভাঙা সেতু দিয়ে ঝুঁকিতে পারাপার
  • ‘নির্বাচনে কোনো অনিয়ম সহ্য করা হবে না’: সাতক্ষীরায় নির্বাচন কমিশনার ব্রি.জে. আহসান হাবিব খান
  • ২১ বছরর মধ্যে সাতক্ষীরায় সর্বোচ্চ ৪২.২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড
  • সাতক্ষীরায় ‘হিট স্ট্রোকে’ শিক্ষকের মৃত্যু