রবিবার, সেপ্টেম্বর ২৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে বহাল তবিয়তে টেকনোলজিস্ট হালিম

ওমর ফারুক বিপ্লব: গ্রামের কন্ঠ পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ায় নড়ে চড়ে বসেছেন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের টেকনোলজিস্ট আব্দুল হালিম দীর্ঘদিন একই মেডিকেল কলেজ হাসপাতালে চাকুরী করছে, কিছু কর্মকর্তা কে ম্যানেজ করে। অনুসন্ধানে জানা যায়, টেকনোলজিস্ট আব্দুল হালিম কিছু নেতাকে ম্যানেজ করে চলে, টেকনোলজিস্ট আব্দুল হালিম ঠিকমতো ডিউটি করেনা কিন্তু তাকে বলার মতো কেও নাই কেও কিছু বলেই তাকে হয় মারধর খেতে হয় তা না হলে হয়রানির শিকার হতে হয় এমন একাধিক অভিযোগ আছে টেকনোলজিস্ট আব্দুল হালিমের বিরুদ্ধে।

অনুসন্ধানে জানাযায়, টেকনোলজিস্ট আব্দুল হালিম মাদকাসক্ত। আব্দুল হালিম মাদক সেবন করে রুগী ও রুগীর আতœীয় স¦জনদের সাথে খারাপ আচারণ করেন এমন একাধিক অভিযোগ আছে টেকনোলজিস্ট আব্দুল হালিমের বিরুদ্ধে। টেকনোলজিস্ট আব্দুল হালিমের ডোপ টেস্ট করলেই বেরিয়ে আসবে আব্দু হালিমের আসল চেহারা। একজন মাদকাসক্ত ব্যাক্তি কিভাবে মেডিকেল কলেজ হাসপাতালে মত জায়গায় টেকনোলজিস্টের দায়িত্ব পালন করে আসছে জানতে চাই সচেতন মহল। টেকনোলজিস্ট আব্দুল হালিমের বিরুদ্ধে নানা অনিয়োমের অভিযোগ রয়েছে। আব্দুল হালিম এক্স-রে, সিটিস্ক্যান, এম আর আই পরীক্ষা করতে সরকারি নির্ধারিত মূল্যের তোয়াক্কা না করে ইচ্ছামতো টাকা আদায় করে থাকে রোগীদের কাছ থেকে ভাউচার ছাড়াই । নির্ধারিত ফির অতিরিক্ত টাকা সরকারি কোষাগারে জমা না করে লুটপাট করছে। টেকনোলজিস্ট আব্দুল হালিম কর্তৃপক্ষের দৃষ্টি এড়িয়ে দীর্ঘদিন ধরে এই লুটপাট করে আসছে।

ভুক্তভুগী রসুলপুর এলাকার অপু এই প্রতিবেদকে জানান,আমার মাথা যন্ত্রণার জন্য সাতক্ষীরা মেডিকেলের ডাক্তার আমাকে সিটি স্ক্যান করতে বলেন আব্দুল হালিমের কাছে যেয়ে সিটি স্ক্যান করলাম উনি ১৫০০ টাকা নিলেন এবং রির্পোট দিয়ে দিলেন আমাকে কোন ভাউচার দেয়নি। সরোজমিনে গিয়ে দেখা যায়, টেকনোলজিস্ট আব্দুল হালিম কোন ভাউচার ছাড়া টেস্ট করে রিপোর্ট দিচ্ছে। ভুক্তভোগী তালা উপজেলার রেজাউল মোল্লা বলেন, আমার স্ত্রী নাদিরার কোমরে আঘাত পাওয়াই সাতক্ষীরা মেডিকেল কলেজে ডাক্তার দেখানোর জন্য নিয়ে এসেছি। ডাক্তার আমার স্ত্রীকে দেখে এক্স-রে করতে বলেন,আমি এক্স-রে বিভাগে যেয়ে ডাক্তারের দেখানো টিকিট টা দেখে বলো ৩০০টাকা দেন টাকা দেয়ার পরে এক্স-রে করলো তার পরে বলেন দুই ঘন্টা পরে এসে নিয়ে যাবেন। আমি ওনাকে বললাম আমার ভাউচার দেন উনি বলেন ভাউচার লাগবেনা নাম লিখে রাখছি ভাউচার লাগবেনা।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের স্টাফ নাম প্রকাশে অনিচ্ছুক জানান, এক্স-রের জন্য প্রত্যেক রোগীর কাছ থেকে ৩০০ থেকে ১০০০ টাকার বেশি ফি আদায় করেন। সিটি স্ক্যান ব্রেন ২০০০টাকা সরকারি ফি কিন্তু নেয়া হচ্ছে ৩০০০ থেকে ৪০০০টাকা, সিটি স্ক্যান এবডোমেন (ঔষধ ছাড়া) সরকারি ফি ৪০০০ টাকা কিন্তুু নেয়া হচ্ছে ৫০০০ থেকে ৬০০০ টাকা পর্যন্ত। দীর্ঘদিন ধরে এভাবে অনিয়ম-দুর্নীতি করে আসছে কিন্তু আব্দুল হালিমের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া সম্ভব হচ্ছে না। জনস্বার্থ বিবেচনা করে এদের বিরুদ্ধে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা জরুরি।

হাসপাতালের সংশ্নিষ্ট কর্মচারীরা জানান, এদের বিরুদ্ধে আগে দু-একবার অভিযোগ করেও কোনো কাজ হয়নি। এতে তারা আরও শক্তিশালী হয়ে উঠেছে। বর্তমানে তারা এতই ক্ষমতাবান হয়েছে যে, কেউ মুখ খুলতে সাহস পায় না।

মাদক সেবন করে রুগীর স্বজনদের সাথে খারাপ আচরণের বিষয়ে জানতে চাইলে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের টেকনোলজিস্ট আব্দুল হালিম বলেন, আমি সাতক্ষীরা সদর হাসপাতালে থাকাকালিন মাদক আসক্ত ছিলাম ,এখন আমার কোন মাদকের সাথে সম্পৃক্ততা নেই। রুগীর স্বজনদের সাথে খারাপ আচারণ করি না তবে গরীব অসহায় রুগী আসলে টাকা ছাড়া টেস্ট করি এটাই আমার দোষ।

একই রকম সংবাদ সমূহ

ভারতে যাওয়ার সময় সাতক্ষীরা জেলা আ’লীগের কোষাধ্যক্ষ রাজ্যেশ্বর দাস গ্রেপ্তার

স্বপরিবারে ভারতে যাওয়ার সময় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রাজ্যেশ্বর দাস (৫৮)বিস্তারিত পড়ুন

জলবায়ু পরিবর্তন ও উপকূল সাংবা‌দিকতা বিষয়ক কর্মশালা

মেহেদী হাসান শিমুল: সাতক্ষীরার শ্যামনগরে জলবায়ু পরিবর্তন ও উপকূল সাংবাদিকতা বিষয়ক কর্মশালাবিস্তারিত পড়ুন

ধুলিহরে হাসানুল বান্না জামে মসজিদে দোয়া অনুষ্ঠান শেষে এতিমশিশু ও ছাত্রদের মধ্যে খাবার বিতরণ

মেহেদী হাসান শিমুল:- সাতক্ষীরা সদর উপজেলার ধুলিহর হাসানুল বান্না জামে মসজিদ ওবিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় আদর্শ শিক্ষক ফেডারেশনের শিক্ষক সম্মেলন অনুষ্ঠিত
  • সাতক্ষীরায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা
  • ন্যায়বান মানুষ বিভিন্ন পর্যায়ের ক্ষমতায় আসলে দুর্বলরা আর অত্যাচারিত হবে না-অধ্যক্ষ ইজ্জত উল্লাহ
  • সাতক্ষীরায় জামায়াতে ইসলামীর উদ্যোগে আন্তঃ ওয়ার্ড ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ
  • গণহত্যাকারীদের রাজনীতি করার অধিকার নেই: খুলনায় জামায়াত ইসলামী
  • মালঞ্চ নদী উপকূলে তরুণদের ব্যাতিক্রমী নদীবন্ধনে জলবায়ু সুবিচারের দাবি
  • দেবহাটায় আইন-শৃঙ্খলা ও দুর্গা পূজা উৎযাপন কমিটির সভা
  • দেবহাটার ইউএনও’র সাথে সহকারী শিক্ষক সমিতির মতবিনিময়
  • দেবহাটা উপজেলা পরিষদের সমন্বয় কমিটির মাসিক সভা
  • সাতক্ষীরায় এফডিইবি’র প্রতিনিধি সম্মেলন ও সিরাত আলোচনা সভা
  • জমি সংক্রান্ত দেবহাটায় ২০ জনের নামে থানায় মামলা
  • সাংবাদিক রুহুল আমিননের মৃত‍্যুতে সাংবাদিক কল‍্যাণ সংস্থার শোক জ্ঞাপন