সোমবার, মে ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

প্রাণ সায়ের খাল খননে অনিয়ম

সাতক্ষীরা উপকূলে টেকসই ভেড়ি বাঁধ নির্মাণের দাবীতে মানববন্ধন

সাতক্ষীরা উপকূলীয় অঞ্চলে টেকসই ভেড়ি বাঁধ নির্মাণের দাবী এবং প্রাণ সায়ের খাল খননে চরম অনিয়মের প্রতিকার ও জলাবদ্ধতা নিরসনে মানববন্ধন করেছে সাতক্ষীরা জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটি।

বুধবার (০২ জুন) বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সাতক্ষীরা জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির সভাপতি ও দৈনিক দৃষ্টিপাত সম্পাদক জি.এম নুর ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, “সাতক্ষীরা উপকূলে প্রতিবছর অপরিকল্পিত ভেড়ি বাঁধ ভাঙ্গে আর গরীব অসহায় উপকূলের মানুষ ক্ষতিগ্রস্থ হয় পথে বসে, আর পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা পকেট ভরে। তারা চায়না টেকসই ও মজবুত ভেড়ি বাঁধ নির্মাণ হোক। তারা চায় প্রতিবছর ভেড়ি বাঁধ ভেঙ্গে যাক এবং সংস্কারে বরাদ্ধ আসুক তাদের পকেট ভারী হোক। উপকূলের মানুষ দুর্যোগের সাথে যুদ্ধ ও সংগ্রাম করে অনেক কষ্টে বেঁচে আছে। দেখার কেউ নেই। এ যাবৎকাল উপকূলের ভেড়ি বাঁধ সংস্কারে যে বরাদ্ধ এসেছে তা হরিলুট হয়েছে। তদন্তপূর্বক ঐসব পানি উন্নয়ন বোর্ডের অসাধু দূর্নীতিবাজ কর্মকর্তাদের আইনের আওতায় এনে বিচার করা হোক। যারা অসহায় উপকূলের মানুষদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। এই মানববন্ধন থেকে আমরা জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি তিনি যেন নিজে তদারকি করে মেরিন ড্রাইভের মত সাতক্ষীরা উপকূলে ভেড়ি বাঁধ নির্মাণের উদ্যোগ নেবেন।

বক্তারা আরো বলেন, সাতক্ষীরার প্রাণ হচ্ছে প্রাণ সায়ের খাল। সেই খাল খননে হয়েছে চরম অনিয়ম ও দূর্নীতি। সিডিউল অনুযায়ী এই খাল খনন করা হয়নি। লুট-পাট করা হয়েছে কোটি কোটি টাকা। খালের দু”ধারে চেছে ছুলে নেল কাদা তুলে উঁচু করা হয়েছে। কতটুকু গভীর করে খাল খনন হয়েছে তা দেখার আগেই তড়িঘড়ি করে খালে পানি ঢুকিয়ে দেওয়া হয়েছে। খালের মাটি গোপনে বিক্রি করা হয়েছে। খাল খননে অনিয়ম-দূর্নীতি ঢাকতে খালে আলোক সজ্জা ও খালে নৌকা ভাসানো হয়েছে। সাতক্ষীরাবাসী চায় খাল খননে অনিয়ম-দূর্নীতি দ্রুত তদন্ত পূর্বক জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা ও ঠিকাদারের বিল বন্ধ করে দেওয়া হোক। এ সব দূর্নীতির বিরুদ্ধে আন্দোলনে জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটি ছিল এবং থাকবে। যতক্ষন না নাগরিকদের নার্য্য দাবী আদায় হচ্ছে।”

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, সাতক্ষীরা জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির সিনিয়র সহসভাপতি বিশিষ্ট সমাজসেবক আলহাজ ডা. মো.আবুল কালাম বাবলা, অধ্যাপক মোজাম্মেল হোসেন, কাজী শওকত হোসেন ময়না, পৌর কাউন্সিলর ফারহা দীবা খান সাথী, সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান বাবু, যুগ্ম সম্পাদিকা ফরিদা আক্তার বিউটি, সাংগঠনিক সম্পাদক (উন্নয়ন) জ্যোৎস্ন আরা, সাংগঠনিক সম্পাদক (অধিকার) মো. কামরুজ্জামান রাসেল, অর্থ সম্পাদক ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সুজন, নির্বাহী সদস্য এ্যাড. আজহারুল ইসলাম, তৈয়েব হাসান বাবু, মো. আবুল কালাম, বীর মুক্তিযোদ্ধা মো. হাসানুল ইসলাম, সদর উপজেলা যুবলীগের সভাপতি মো. মিজানুর রহমান মিজান, পৌরসভার ০৮ নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল আলম বাবু প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির সহ-সভাপতি আব্দুর রব ওয়ার্ছি, যুগ্ম সম্পাদক শেখ মইনুর রশিদ, যুগ্ম মহিলা সম্পাদিকা রেবেকা সুলতানা, প্রচার সম্পাদক আশরাফুল করিম ধনি, নির্বাহী সদস্য শেখ তহিদুর রহমান ডাবলু, সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এনছান বাহার বুলবুল, মীর তাজুল ইসলাম রিপন, মোহাম্মদ আলী সিদ্দিকী, মাস্টার রফিকুল ইসলাম, এস.এম আবুল কালাম আজাদ, মো. আমিরুল ইসলাম মুকুল, প্রভাষক মো. কামরুজ্জামান, সুলতান নাসির উদ্দিন, মো. আশরাফ উদ্দীন, আবু জাফর সিদ্দিক, গাজী আবুল কাশেম, কাজী মনিরুজ্জামান মুকুল, মো. মনিরুজ্জামান, আ.ম আক্তারুজ্জামান মুকুল, আলহাজ আব্দুল গফ্ফার, সামছুজ্জামান বাবলুঅধ্যাপক রেজাউল করিম প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান বাবু।

একই রকম সংবাদ সমূহ

কালিগঞ্জে চিংড়িতে অপদ্রব্য পুশের সংবাদ সংগ্রহ করতে যেয়ে ৩ সংবাদকর্মী অবরুদ্ধ ও লাঞ্ছিত

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জে বাগদা চিংড়িতে অপদ্রব্য পুশের ছবি, ভিডিও ধারণবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় আইআরআই’র আয়োজনে ‘তর্কে বিতর্কে উপজেলা নির্বাচন’ নির্বাচনী বিতর্ক’

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা সদর উপজেলায় আন্তর্জাতিক রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) এর আয়োজনে ‘তর্কেবিস্তারিত পড়ুন

তালায় চিংড়ি মাছ প্রতীকের নির্বাচনী জনসভা

সেলিম হায়দার, তালা (সাতক্ষীরা): আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তালা উপজেলা পরিষদবিস্তারিত পড়ুন

  • আশাশুনি পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন
  • সাতক্ষীরা মেডিকেল এর সামনে বাইপাস সড়কে মোটরযানের উপর মোবাইল কোর্ট
  • আশাশুনির দুর্গাপুর ও কুল্যায় ঘোড়া প্রতীকের শেষ জনসভা
  • কলারোয়ায় বড়-ছোট’র লড়াইয়ে ‘লাল্টু’ নিশ্চিত উপজেলা চেয়ারম্যান!
  • আমের বিপুল সমাহারে জমজমাট কলারোয়ার বেলতলা পাইকারি আমবাজার
  • আশাশুনি উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর বিরামহীন প্রচারণায় উৎতপ্ত ভোটের মাঠ
  • ঘুষ ছাড়া মেলে না অ্যালোপ্যাথিক ওষুধ বিক্রির ড্রাগ লাইসেন্স; নেপথ্যে অফিস সহকারী আলমগীর ও সুমন
  • সাতক্ষীরার কাটিয়ায় বিনামূল্যে চক্ষুচিকিৎসা সেবা উদ্বোধণ
  • নাগিরক নেতা আবুল কালাম আজাদের সুস্থতা কামনায় সিপিএ’র বিবৃতি
  • দেবহাটায় কন্যা শিশু ধর্ষণের চেষ্টায় মামলা
  • আশাশুনির বড়দলে ঘোড়া প্রতীকের জনসভা
  • শ্যামনগর যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত