বুধবার, অক্টোবর ২৭, ২০২১

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

আশাশুনির আনুলিয়া ইউনিয়ন আ.লীগের পকেট কমিটি বাতিলের দাবি

সাতক্ষীরার আশাশুনি উপজেলার ৯নং আনুলিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটনের বিরুদ্ধে অগঠনতান্ত্রিক ভাবে আনুলিয়া ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের পকেট কমিটি গঠনের অভিযোগ উঠেছে।

শনিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে অগঠনতান্তিকভাবে গঠিত ওই পকেট কমিটি বাতিল পূর্বক নতুন করে কমিটি গঠনের দাবি জানিয়েছেন ইউনিয়ন আ’লীগের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আনুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ফারুকুজ্জামান বলেন, ২০১২ সালে অনুষ্ঠিত সম্মেলনে নির্বাচনের মাধ্যমে আনুলিয়া ইউনিয়ন আওয়ামীগের কমিটি গঠিত হয়। সেই থেকে আমরা সকলে ইউনিয়ন আ’লীগকে সুসংগঠিত করতে দায়িত্ব পালন করে আসছি। কিন্তু ইউনিয়ন আ’লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন সম্মেলন না করে নির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক এমনকি ওয়ার্ডের সভাপতি ও সম্পাদককে না জানিয়ে সম্পূর্ন অগঠনতান্ত্রিকভাবে দলে অনুপ্রবেশকারি হাইব্রীডদের নিয়ে ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের একটি পকেট কমিটি গঠন করেছেন। কমিটিতে তারা আপন তিন ভাই, একজন চাচা, চাচাতো ভাই, দুই ফুফাতো ভাই, আপন মামা ও মামাতো ভাই রয়েছে। এছাড়া ওই পকেট কমিটিতে বিএনপি ক্যাডার, রাজাকার পরিবারের সদস্য ও মাদকাসক্ত ব্যক্তিদেরকে রাখা হয়েছে। পক্ষান্তরে ইউনিয়ন আ’লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, সাবেক সভাপতি ও সম্পাদক, মুক্তিযোদ্ধা কমান্ডারসহ সিনিয়র নেতা কর্মীদেরকে ওই কমিটিতে রাখা হয়নি। পরে তিনি উপজেলার সভাপতি ও সম্পাদককে ভুল বুঝিয়ে ওই পকেট কমিটি অনুমোদন করিয়েছেন। ফলে লিটন এর স্বেচ্চাচারিতার কারণে আ’লীগের অনেক ত্যাগী নেতাকমী ঐতিহ্যবাহী এই সংগঠন থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন। নিজের হিনস্বার্থ চরিতার্থ করার জন্য লিটন আনুলিয়া ইউনিয়ন আ’লীগকে ধ্বংসের পথে ঠেলে দিয়েছেন।

তিনি অভিযোগ করে বলেন, ছাত্রদলের রাজনীতি থেকে অনুপ্রবেশ করে আওয়ামীলীগের রাজনীতিকে পুজি করে চেয়ারম্যান লিটন নিজের ও স্ত্রী’র নামে বেনামে অঢেল সম্পত্তির মালিক হয়েছেন। আলমগীর আলম লিটন একজন স্বার্থন্বেষী, অর্থপিপাসু, দুর্নীতিবাজ, ক্ষমতালোভি ও অহংকারি ব্যক্তি। তিনি সব সময় দাম্ভিকতার সাথে বলে বেড়ান “আমার জনগণের ভোট লাগবে না, সরকারের প্রয়োজনে নৌকা প্রতীক দিয়ে আমাকে চেয়ারম্যান নির্বাচিত করবে”। একারণে ইউনিয়নের প্রকৃত আ’লীগের নেতা কর্মীদের বঞ্চিত করে আলমগীর আলম লিটন জামায়াত ও বিএনপি’র লোকদেরকে পৃষ্টপোষকতা করে চলেছেন। মোটা অংকের অর্থের বিনিময় তিনি সেনাবাহিনীতে চাকুরির জন্য জামায়াতের রোকন নয়াখালী গ্রামের জহির উদ্দিনের এক ছেলে ও নাশকতা মামলার আসামী বিএনপি ক্যাডার বিছট গ্রামের আবদুল মোড়লের দুই ছেলেকে আওয়ামী পরিবারের সন্তান বলে সনদ দিয়েছেন।

ফারুকুজ্জামান আরো বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ি একই ব্যক্তি উপজেলা আ’লীগের সহ সভাপতি ও ইউনিয়নের সভাপতি পদে থাকতে পারবেন না। কিন্তু আলমগীর আলম লিটন দু’টি পদেই রয়েছেন। যে কারণে গঠনতন্ত্র অনুযায়ি স্বচ্ছতার সাথে আওয়ামীলীগের আনুলিয়া ইউনিয়ন কমিটি নবায়ন করা দরকার।

তিনি আনুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগকে শক্তিশালী করতে আলমগীর আলম লিটন কর্তৃক গঠিত ইউনিয়ন ও ওয়ার্ডের পকেট কমিটি বাতিল করে গঠনতন্ত্র অনুযায়ি কমিটি নবায়ন ও লিটনের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণে আশাশুনি উপজেলা ও জেলা আওয়ামীলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক সহ সংশ্লিষ্ট সকলের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে আনুলিয়া ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড অওয়ামীলীগের সভাপতি ও সম্পাদক যথাক্রমে দবির উদ্দিন, শরিফুল ইসলাম, শাহাবুদ্দীন গাজী, আশরাফ উদ্দীন, যুবলীগ নেতা নয়ন প্রমুখ উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

দলীয় মনোনয়ন গ্রহণ করলেন দেবহাটার নৌকা প্রতীকের ইউপি চেয়ারম্যান প্রার্থীরা

তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২৮ নভেম্বর তৃতীয় ধাপে সাতক্ষীরার দেবহাটায় ইউনিয়নবিস্তারিত পড়ুন

কলারোয়ায় ৩ ভারতীয় নাগরিক ও মদসহ ১ ব্যক্তি আটক

সাতক্ষীরার কলারোয়া সীমান্তে ৩ জন ভারতীয় নাগরিককে আটক করেছে র‌্যাব। অপর অভিযানেবিস্তারিত পড়ুন

সাতক্ষীরার খোলপেটুয়া নদীতে টেকসই বেড়িবাঁধের দাবিতে ব্যতিক্রমি নৌকা বন্ধন

জলবায়ূ পরিবর্তনজনিত ক্ষতির মুখে বারবার দুর্যোগের কবলে পড়া উপকূলের মানুষের খাদ্য নিরাপত্তাবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের ৪ জনের বিরুদ্ধে যুদ্ধাপরাধ মামলার তদন্ত সম্পন্ন
  • কলারোয়ায় প্রতিবাদে করায় মিথ্যাচারের অভিযোগে সংবাদ সম্মেলন
  • সাতক্ষীরায় অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির মাঝে মাস্ক প্রদান
  • সাতক্ষীরার সামসুল আরেফিনের ব্যারিস্টার এট-ল ডিগ্রি অর্জন
  • শ্যামনগরে জমি দখল ও নাম পত্তন চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন
  • অবসর প্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি সাতক্ষীরা শাখার নির্বাহী কমিটির সভা
  • সাতক্ষীরায় মডেল মসজিদ নির্মাণে ৪৬শতক জমি দান করতে চাইলেন ডা. আবুল কালাম বাবলা
  • সাতক্ষীরায় জনতা ব্যাংকের রোড শো
  • সাতক্ষীরায় শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা ও ঔষধ প্রদান
  • বর্ণিল আয়োজনে সাতক্ষীরায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত
  • সাতক্ষীরার পাটকেলঘাটায় বাস খাদে পড়ে হেলপার নিহত, আহত ১৫
  • সাতক্ষীরায় সাংবাদিক শামীম পারভেজ হৃদ রোগে আক্রান্ত, সুস্থ্যতা কামনা
  • error: Content is protected !!