কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

নড়াইলে বিভিন্ন পেশাজীবী মানুষের সাথে এমপি মাশরাফীর মতবিনিময়!!

প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান হিসেবে নড়াইলকে গড়ে তোলার অঙ্গিকার নিয়ে “ভিন্নমত ভিন্নপথ, সবাই মিলে এক হাত” স্লোগানকে ধারণ করে নড়াইলের প্রায় ৪০ টি পেশায় নিয়োজিত পেশাজীবিদের সাথে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার সরাসরি প্রশ্নোত্তর ও উত্তর প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে মাননীয় সাংসদ সকলের প্রশ্ন শোনেন ও সরাসরি প্রশ্নের উত্তর দেন।

এমন অনুষ্ঠান আয়োজনের কারণ উল্লেখ করে শুভেচ্ছা বক্তব্যে মাশরাফী বলেন,জনপ্রতিনিধি হিসেবে জনগণের কাছে আমার জবাবদিহিতা নিশ্চিত করা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছ থেকে প্রকৃত সমস্যা সম্পর্কে জেনে সম্মিলিতভাবে সেটি সমাধানের কাজ শুরু করার উদ্দেশ্যেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বীর মুক্তিযোদ্ধা,শিক্ষক, সাংবাদিক, আইনজীবী, মৎস ব্যবসায়ী, সংগীত শিল্পী, যাত্রাশিল্পী, নরসুন্দর, ছাত্র, রাজনৈতিক কর্মী, থিয়েটার কর্মী, কবি, বাস মালিক সমিতির নেতৃবৃন্দ, কৃষক,কৃষি উদ্যোক্তা, তরুণ উদ্যোক্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী,তরুণ রাজনৈতিক কর্মী, গ্রাম পুলিশ, ইমাম,কওমী মাদ্রাসার শিক্ষক, ঋষি, দলিত সম্প্রদায়ের প্রতিনিধি, পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ, ব্যবসায়ী, মাংস বিক্রেতা, রেস্তোরাঁ মালিক সমিতি নেতৃবৃন্দ, ভ্যানচালক, মোটর শ্রমিক, শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ, চিকিৎসক, সেবিকা, সুধী সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন পেশার প্রায় ৪০ জন উক্ত সভায় তাদের পেশা সংশ্লিষ্ট বিষয়ের বিভিন্ন সমস্যাবলী সম্পর্কে তাদের বক্তব্য তুলে ধরেন। তারপর মাননীয় সংসদ সদস্য উক্ত সমস্যা সমাধানে তাঁর করণীয় সম্পর্কে বলেন। যেসকল বিষয় সরাসরি মাননীয় সংসদ সদস্যের আওতাধীন সেসকল বিষয়ে তিনি সরাসরি দায়িত্ব নেন ও সংশ্লিষ্ট বিষয়ে ইতোমধ্যে যা শুরু করেছেন সেটি সকলকে অবগত করেন আর যেসকল বিষয় তার আওতাধীন নয়,সেসকল বিষয়গুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাবেন বলে প্রশ্নের উত্তর মাশরাফী উল্লেখ করেন।

অনুষ্ঠানে সদরের পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, লোহাগড়া পৌর মেয়র আশরাফুল আলম, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বক্তব্য দেন।

আইনজীবী সমিতির ভবন করার জন্য প্রশ্ন আসলে মাশরাফী বিন মোর্ত্তজা সরাসরি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় আইনমন্ত্রী জনাব আনিসুল হকের সাথে কথা বলেন ও একটি নতুন ভবন করতে মাননীয় মন্ত্রী মহোদয়কে সুপারিশ করেন। এ ঘটনায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক উত্তম কুমার ঘোষ মাননীয় সংসদ সদস্যকে ধন্যবাদ জানান।

লোহাগড়ার কালনার এক মসজিদের মুয়াজ্জিন ৮০ বছর বয়সী মুরব্বি নিজামুদ্দিন সাহেব। জীবনে কোন দিন কোন এমপির সাথে কথা বলার সুযোগ পান নি।স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় অনুষ্ঠানে তিনিও উপস্থিত হন প্রিয় মাশরাফীর সাথে কথা বলতে।বিষয়টি এমপি মহোদয়ের কানে গেলে তিনি আসন থেকে উঠে সরাসরি তার কাছে ছুটে যান, কুশল বিনিময় করেন ও মনোযোগ দিয়ে ওনার কথা শোনেন।এসময় আবেগে আপ্লূত হয়ে জনাব নিজামুদ্দিন বলেন আমার এই জীবনে প্রথম কোন এমপি একজন মুয়াজ্জিনের কাছে জানতে চাইলেন আপনার কি সমস্যা?কেমন আছেন? কিভাবে সংসার চলে ইত্যাদি।

সকাল ১১ টা থেকে শুরু হয়ে প্রায় ৪ ঘন্টা অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানের সমাপনী বক্তব্য মাশরাফী সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে সকলকে আহবান করেন। মাশরাফী বলেন,আপনারা যেমন করে চান আমি অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াই, তেমনি আমিও চাই আপনারাও রুখে দাঁড়ান। দুর্নীতিবাজরা মানুষকে ভয় দেখিয়ে অন্যায় করে উল্লেখ করে মাশরাফী বলেন আমরা সকলে ঐক্যবদ্ধ হলে দুর্নীতিবাজরা আমাদের ভয় পাবে,অস্ত্র আর অবৈধ ক্ষমতার ভয় দেখিয়ে বেশিদিন টিকে থাকা যায় না বলেও উল্লেখ করেন মাশরাফী। নড়াইলের অধিকাংশ সমস্যা সম্পর্কে তিনি অবগত উল্লেখ করে তিনি বলেন আজ সকল পেশাজীবীদের সমন্বিতভাবে আমন্ত্রণ জানালেও আগামীতে বিভিন্ন পেশাজীবিদের সাথে পৃথকভাবে বসে মতবিনিময় করবেন। এসময় তিনি সমৃদ্ধ নড়াইল গড়তে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

শুভেচ্ছা বক্তব্যে মাশরাফী সকলকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানের শুরুতে শোকাবহ আগস্ট উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু পরিবারের শহিদ সদস্যদের আত্নার শান্তি কামনা করে ১ মিনিট নীরবতা পালন করা হয়। উজ্জ্বল রায় (নড়াইল জেলা) প্রতিনিধি।

একই রকম সংবাদ সমূহ

খুলনায় তরুণীর মাথাবিহীন লাশ উদ্ধার, গ্রেপ্তার-১

খুলনার কেডিএ এভিনিউ গোবরচাকা এলাকায় এক তরুণীর মাথা এবং হাতের কবজি বিচ্ছিন্নবিস্তারিত পড়ুন

ফকিরহাটে সড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ

বাগেরহাটের ফকিরহাট উপজেলায় সড়কের পাশে সড়ক ও জনপদ (সওজ) বিভাগের অধিগ্রহণ করাবিস্তারিত পড়ুন

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে শার্শায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান। ঐক্য পরিষদের গণ-অনশন কর্মসূচি পালিত

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে সারা দেশের সাথে হিন্দু বৌদ্ধবিস্তারিত পড়ুন

  • খুলনা বিভাগীয় বিএনপির সমাবেশে যাওয়ায় সাতক্ষীরা বিএনপির নেতা কর্মীদের পথে পথে পুলিশের বাধা
  • খুলনায় দু’দিনের পরিবহন ধর্মঘটে জনদুর্ভোগ চরমে
  • বিএনপির সমাবেশ ঘিরে খুলনায় আ.লীগের বিশাল শোডাউন
  • খুলনায় বাসের পর এবার লঞ্চও বন্ধ
  • খুলনা বিভাগীয় মহাসমবেশ সফল করতে সাতক্ষীরায় বিএনপির প্রস্তুতি সভা
  • খুলনার বিভিন্ন সড়কের উন্নয়নে ৭৫ কোটি টাকা দেবে বিশ্বব্যাংক
  • খুলনার কয়রায় দুর্গাপূজায় সম্প্রীতি নষ্টের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা
  • বন্ধ হয়ে গেলো সোনাবাড়ীয়া মঠবাড়ির সব প্রবেশ দ্বার
  • উপকূলের ঝুঁকিপূর্ণ স্থান পরিদর্শন শেষে মিট দ্যা প্রেস করেছে জলবায়ু অধিপরামর্শ ফোরাম
  • এনইউবিটি খুলনাতে ফল সেমিস্টার ২০২২- এর এ্যাডমিশন ফেয়ার শুরু
  • শোক দিবসে খুলনা জেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদের শ্রদ্ধা
  • খুলনায় ইজিবাইক ছিনিয়ে নিতে চালককে হত্যা
  • error: Content is protected !!