বুধবার, জানুয়ারি ২৬, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

হাবিল-ই কলারোয়ার কেঁড়াগাছি ইউপি চেয়ারম্যান নির্বাচিত

এসএম আফজাল হোসেন হাবিল-ই কলারোয়ার কেঁড়াগাছি ইউপির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। পরপর দুই মেয়াদে তিনি এ পদে আসীন হলেন।

স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মারুফ হোসেনকে ৩২৫ ভোটের ব্যবধানে পরাজিত করে চেয়ারম্যান হয়েছেন স্বতন্ত্র প্রার্থী হাবিল।

মঙ্গলবার (৩০ নভেম্বর) কেঁড়াগাছি ইউপি নির্বাচনের স্থগিত ১নং ওয়ার্ডের (কেঁড়াগাছি গ্রাম) পুন:ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এতে স্বতন্ত্র প্রার্থী সাময়িক বহিষ্কার হওয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বর্তমান ইউপি চেয়ারম্যান আফজাল হোসেন হাবিল আনারস প্রতীকে ৫৫২ ভোট পেয়েছেন। আর এর আগে ওই ইউনিয়নের অপর ৮টি ওয়ার্ডে তিনি পেয়েছিলেন ৪৬৯৩ ভোট। ফলে তিনি সর্বমোট ভোট পেয়েছেন ৫২৪৫।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সাময়িক বহিষ্কার হওয়া সাধারণ সম্পাদক মারুফ হোসেন মোটরসাইকেল প্রতীকে কেঁড়াগাছি ওয়ার্ডে পেয়েছেন ১১৬১ ভোট। আর এর আগে ওই ইউনিয়নের অপর ৮টি ওয়ার্ডে তিনি পেয়েছিলেন ৩৭৫৯ ভোট। ফলে তিনি সর্বমোট ভোট পেয়েছেন ৪৯২০।

অপরদিকে, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সাবেক চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ভুট্টোলাল গাইন পেয়েছেন ৭ ভোট। আর এর আগে ওই ইউনিয়নের অপর ৮টি ওয়ার্ডে তিনি পেয়েছিলেন ৩৭৫৯ ভোট। সর্বমোট পেয়েছেন ৩৭৬৬ ভোট।
যদিও তার ভোটের ব্যবধান বেশি থাকায় কেঁড়াগাছি ওয়ার্ডে তিনি আগেই নির্বাচন থেকে দৃশ্যত সরে দাঁড়িয়ে মারুফ হোসেনকে সমর্থন করেন বলে জানা যায়।

নবনির্বাচিত চেয়ারম্যান ও মেম্বার।

সাধারণ ওয়ার্ডের মেম্বার পদে ফুটবল প্রতীকে ৮৭৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মনসুর আলী বিশ্বাস। তার একমাত্র নিকটতম প্রতিদ্বন্দ্বি তৌহিদুজ্জামান মোরগ প্রতীকে পেয়েছেন ৭৮৮ ভোট।

সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বার পদে ছাবিলা খাতুন মাইক প্রতীকে ২৫১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। কেঁড়াগাছি ওয়ার্ডে তিনি পেয়েছেন ৬০৭ ভোট। আর এর আগে ২নং ও ৩নং ওয়ার্ডে ভোট পেয়েছিলেন ১৯০৯।

নবনির্বাচিত মহিলা মেম্বার।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আকলিমা খাতুন বক প্রতীকে পেয়েছেন ১৬৮৭ ভোট। কেঁড়াগাছি ওয়ার্ডে তিনি পেয়েছেন ৯৮৮ ভোট। আর এর আগে ২নং ও ৩নং ওয়ার্ডে ভোট পেয়েছিলেন ৬৯৯।

অপর প্রার্থী মাহফুজা খাতুন কলম প্রতীকে কেঁড়াগাছি ওয়ার্ডে ২৩ এবং এর আগে ২নং ও ৩নং ওয়ার্ডে ২৪৬ সহ মোট ভোট পেয়েছেন ২৬৯।

আরেক প্রার্থী রুবিনা খাতুন হেলিকাপ্টার প্রতীকে কেঁড়াগাছি ওয়ার্ডে ২ এবং এর আগে ২নং ও ৩নং ওয়ার্ডে ১১২ সহ মোট ভোট পেয়েছেন ১১৪।

কেঁড়াগাছি উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে শান্তিপূর্ণ ও অবাধ-নিরপেক্ষ ভাবে ভোট গ্রহণ হয়। সকাল থেকেই নারী-পুরুষ ভোটাররা লাইনে দাঁড়িয়ে স্বতঃস্ফূর্ত ভাবে ভোট প্রদান করেন।
অনেকদিন পর নিজের ভোট নিজে দিতে পেরে বেশ খুশি বলে জানান বহু ভোটার। তারা জানান, আইন-শৃঙ্খলাসহ সার্বিক পরিবেশ পরিস্থিতি ছিল শান্তিপূর্ণ। কোন বাধা বিপত্তি ছাড়াই তারা ভোট দিতে পেরেছেন।

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের দায়িত্বে ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার ইমরান হোসেন। ভোটগ্রহণের বুথ ছিলো ৫টি। কেন্দ্রে মোট ভোটার ২১১১ জন। এরমধ্যে পুরুষ ভোটার-১০৭০ ও মহিলা ভোটার-১০৪১ জন। ১৭৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কেন্দ্রটিতে র‌্যাব, পুলিশ, ম্যাজিস্ট্রেট ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ভোটগ্রহণের সময় কেন্দ্রে সহিংসতা করে নৌকা প্রতিকের ব্যালট পেপারে রাত্রে জোরপূর্বক সিল মারার ঘটনায় কেন্দ্রটির ভোটগ্রহণ স্থগিত করেন রিটার্নিং কর্মকর্তা রফিকুল ইসলাম।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়া প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময়

সাতক্ষীরার কলারোয়া প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসিরবিস্তারিত পড়ুন

কলারোয়ায় হোমিও চিকিৎসক পূজারী ব্রাক্ষ্মণ অরুন ভট্টাচার্যের ইহলোক ত্যাগ

কলারোয়ায় বিশিষ্ঠ হোমিওপ্যাথিক চিকিৎসক ও পূজারী ব্রাক্ষ্মণ অরুন ভট্টাচার্য (৬০) ইহলোক ত্যাগবিস্তারিত পড়ুন

কলারোয়ায় এক ছাত্রের কান্ড: পৃষ্ঠা কেটে বইয়ের মধ্যে মোবাইল ফোন!

শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীরা পড়ালেখার ফাঁকে একটু আধটু দুষ্টুমিও করে থাকে। কিন্তু সেটি যদিবিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় আরো ২ জনের করোনা শনাক্ত
  • কলারোয়ায় এসএসসি-’৮৩ ব্যাচের উদ্যোগে অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ
  • কলারোয়ায় ৬০০ পরিবারে কম্বল দিলো কালের কন্ঠ শুভ সংঘ
  • কলারোয়ায় ফের ৫ জনের করোনা শনাক্ত
  • কলারোয়ার রামভদ্রপুরে বৃদ্ধাশ্রমের ভিত্তিপ্রস্তর স্থাপন
  • কলারোয়া পৌরসভায় কর্মকর্তা-কর্মচারীদের মাঝে মাস্ক বিতরণ
  • কলারোয়ায় ৬০০ পরিবারের মাঝে কালের কন্ঠ শুভ সংঘের শীতবস্ত্র কম্বল বিতরন
  • সংবাদপত্র ও সাংবাদিকতার প্রেক্ষাপট
  • কলারোয়ার খোরদো বাজারে জমে উঠেছে খেঁজুরের গুড় ও পাটালির হাট
  • কলারোয়ায় আবারো ৫ ব্যক্তির করোনা শনাক্ত
  • কলারোয়ার লাঙ্গলঝাড়ায় সম্পত্তি দখল, দোকানঘর ভাংচুর ও হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন
  • কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চারিধার ময়লা আবর্জনায় স্তুপ
  • error: Content is protected !!