বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

‘শয়তানের নিঃশ্বাসের’ মাধ্যমে প্রতারণা!, ৩ ইরানি নাগরিকসহ ৫জনকে গ্রেফতার

‘ডেভিল ব্রেথ- শয়তানের নিঃশ্বাসের’ মাধ্যমে প্রতারণা! এই চক্রের সদস্য ৩ ইরানি নাগরিকসহ ৫জনকে গ্রেফতার করেছে যশোরের ডিবি পুলিশ। এসময় তাদের কাছ ডলারসহ বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়েছে। রবিবার রাতে যশোর শহরের হাটখোলা রোডের আবাসিক হোটেল সিটি প্লাজ ও ঢাকার ভাটারা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন সোমবার বিকেলে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলো গোপালগঞ্জ সদর উপজেলার ঘ্যানাসুর গ্রামের মৃত সারোয়ার শেখের ছেলে খোরশেদ আলম (৫৩), বরিশালের গৌরনদী উপজেলার পশ্চিম ডুমুরিয়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে সাইদুল ইসলাম বাবু (৩৫), ইরানের রাজধানী তেহরানের খরাজ গহরদস্ত এলাকার নাদের মাহবুবীর ছেলে খালেদ মাহবুবী (৫৪), তার ছেলে সালার মাহবুবী (১৬) ও বোলভার আজাদী এলাকার লতিফ মাসুফির ছেলে ফারিবোর মাসুফি (৫৭)।

অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন বলেন, যশোরের অভয়নগর উপজেলার বর্ণী হরিশপুর বাজারে শরিফুল ইসলাম নামে এক ব্যক্তির “মরিয়ম স্টোর” নামক মুদিখানা দোকান রয়েছে। তিনি ওই দোকানে মোবাইল ব্যাংকিং বিকাশ, নগদ রকেট, সিউরক্যাশ, উপায়সহ মোবাইল রিচার্জের ব্যবসাও পরিচালনা করেন। গত ৮ এপ্রিল তার দোকানের সামনে একটা প্রাইভেটকার থামিয়ে অজ্ঞাতনামা ৩/৪ জন লোক নামে। এরপর তাদের মধ্যে ২জন লোক দোকানে প্রবেশ করে। তাদের একজনের মাথায় টুপি, মুখে মাক্স, প্যান্ট, শার্ট পরিহিত ছিল। টুপি পরিহিত লোকটি ৫০ উর্ধ্ব বয়সি। দোকানে আসা লোকগুলো আরবী ভাষায় কথা বলে। নারিকেল তেল ক্রয়ের কথা বলে দোকানদার শরিফুলের সাথে হ্যান্ড শেক করে এবং মানিব্যাগ থেকে টাকা বের করে তার মুখের কাছে নেয়। এতে শরিফুল জ্ঞানশূন্য হয়ে পরে এবং লোকগুলোর কথা মত কাজ করতে থাকে। এরপর ওই দুই ব্যক্তি দোকানে থাকা নগদ প্রায় ৬ লাখ টাকা নিয়ে যায়।

এ ঘটনায় শরিফুল ছেলে বাদী হয়ে গত ৫ মে অভয়নগর থানার মামলা করেন।

তিনি আরো জানান, যশোর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের নির্দেশে ওসি রুপণ কুমার সরকারের নেতৃত্বে ডিবি পুলিশের এসআই নুর ও মামলার তদন্তকারী অফিসার অভয়নগর থানার এসআই বিমান তরফদারের সমন্বয়ে,ও বিবি পুলিশের কনস্টেবল আশরাফ হোসেনের দূরদর্শিতায় তদন্তে নামেন পুলিশের চৌকস সদস্যের দল। তারা ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে এবং প্রাইভেটকারের রেজিষ্ট্রেশন নম্বরের সূত্রধরে জড়িতদের নাম ঠিকানা শনাক্ত করেন। এরপর ৭মে রাতে ঢাকার ভাটারা এলাকায় অভিযান চালিয়ে খোরশেদ আলম (৫৩) ও সাইদুল ইসলাম বাবু (৩৫) নামে দুইজনকে গ্রেফতার করা হয়। তাদের তথ্য মতে যশোরের শহরের হাটখোলা রোডের আবাসিক হোটেল সিটি প্লাজায় গতকাল রাতে ওই ঘটনায় জড়িত ইরানী নাগরিক খালেদ মাহবুবী (৫৪), ফারিবোর মাসুফি (৫৭) ও সালার মাহবুবীকে (১৬) গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, ৪,৩৫৯ মার্কিন ডলার, ৩২৫ ইন্ডিয়ান রুপি, ১৮ লাখ ৮০ হাজার ইরানি মুদ্রা, ১০০০ ইরাকের মুদ্রা, ১৮৫ নেপালী মুদ্রা, ১০০০ ভিয়েতনামের মুদ্রা ও ৫৪ হাজার ৭০০ টাকা, ৩টি পাসপোর্ট এবং ৭টি মোবাইল সেট জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামীরা সংঘবদ্ধ “ডেভিল ব্রেথ” শয়তানের নিঃশ্বাস প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তারা যশোর জেলা, খুলনা জেলাসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় প্রতারণা করে আসছে এবং বিশ্বের বিভিন্ন দেশে প্রতারণা করে থাকে।

একই রকম সংবাদ সমূহ

আশাশুনি প্রেসক্লাবের আয়োজনে ২৫ মার্চ গণহত্যা দিবস পালিত

২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে আশাশুনি প্রেসক্লাবের আয়োজনে আলোচনা সভা ও শহীদদেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় জাতীয় ছাত্র সমাজের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত

গৌরব ঐতিহ্য সংগ্রাম ও সাফল্যের জাতীয় ছাত্র সমাজের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকীবিস্তারিত পড়ুন

শ্যামনগরে দুর্যোগ সুরক্ষা সরঞ্জাম বিতরণ

নিজস্ব প্রতিবেদক: লিডার্স শ্যামনগর উপজেলার ৬টি ইউনিয়নের ১৩টি দলের মাঝে দুর্যোগ সুরক্ষাবিস্তারিত পড়ুন

  • তালায় ভোক্তাঅধিদপ্তরে অভিযানে ৮৫ হাজার টাকা জরিমানা
  • দেবহাটায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধিতে সভা
  • তালায় সিএসই কারিকুলামের উপর শিক্ষক প্রশিক্ষণ
  • সাতক্ষীরা জেলা যাত্রী ও পন্য পরিবহন কমিটির সভা
  • পণ্য বর্জন কারীদের বউদের কয়খানা ভারতীয় শাড়ি আছে: শেখ হাসিনা
  • ঘরের মাঠেই হোয়াইটওয়াশ বাংলাদেশ নারী ক্রিকেট দল
  • বাংলাদেশকে গিলে ফেলেছে সরকার: মির্জা ফখরুল
  • নড়াইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু
  • কলারোয়ায় ‘কথায় ও কবিতায় স্বাধীনতা’ শীর্ষক সাহিত্য আসর অনুষ্ঠিত
  • কলারোয়ায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত
  • কলারোয়ায় সিংগা হাইস্কুলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
  • কলারোয়া পাইলট হাইস্কুলের স্কাউটারদের ইফতার মাহফিল
  • error: Content is protected !!