সোমবার, মে ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সাতক্ষীরার লাবসা ইমাদুল হক হাইস্কুলে ৬০ বছর পূর্তি ও ঈদ পূনর্মিলনী

“যেথায় থাকুক যে যেখানে বাঁধন আছে প্রাণে প্রাণে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় আনন্দ উচ্ছাসের মধ্য দিয়ে লাবসা ইমাদুল হক মাধ্যমিক বিদ্যালয়ের ৬০ বছর পূর্তি ও ঈদ পূনর্মিলনী উপলক্ষে আনন্দ র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩০ জুন) বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীবৃন্দের আয়োজনে দিন ব্যাপি এ বর্ণাঢ্য অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক কাজী ওলিউর রহমান তাজিম’র সভাপতিত্বে লাবসা ইউনিয়নের লাবসা ইমাদুল হক মাধ্যমিক বিদ্যালয়ে নানা আয়োজনে জাঁকজমক ও বর্ণিল উৎসব মূখর পরিবেশে বিদ্যালয়ের ৬০ বছর পূর্তি ও ঈদ পূনর্মিলনী পালিত হয়েছে।

সাতক্ষীরার লাবসা ইমাদুল হক মাধ্যমিক বিদ্যালয়ের ৬০ বছর পূর্তি ও ঈদ পূনর্মিলনী রুপ নেয় প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মিলন মেলা। সকাল থেকে নতুন পুরোনো শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয় বিদ্যালয় প্রাঙ্গণ। গানবাজনায় মেতে ওঠেন তারা। মিলন মেলায় পরিণত হয় বিদ্যালয় প্রাঙ্গন। সকাল থেকে সাতক্ষীরা সদরের লাবসা ইউনিয়নের লাবসা ইমাদুল হক মাধ্যমিক বিদ্যালয়ে নানা আয়োজনে জাঁকজমক ও বর্ণিল উৎসব মূখর পরিবেশে অংশ নেয় বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। ‘বন্ধু’ শব্দটা ছোট হলেও এর পরিধি এতটাই বিস্তৃত যে পরিমাপ করার সাধ্য কারো নেই। বলতে গেলে বন্ধু মানেই আত্মার টান, ভালোবাসার বন্ধন, হৃদয়ের স্পর্শ, একেকটা বন্ধুই অন্য বন্ধুর জন্যই ছায়া হয়ে দাঁড়িয়ে থাকা। স্কুল-কলেজ জীবনের হারিয়ে যাওয়া বাঁধভাঙা বন্ধুত্বের এক একটা পরিচ্ছেদকে আরেকবার ঝালিয়ে নেয়ার সুযোগ মেলে এই আয়োজনে। বন্ধুত্বের সীমানা ছাড়িয়ে যায় সব শিক্ষার্থী। এদের মধ্যে অনেকে ডাক্তার, প্রকৌশলী, আইনজীবী, রোটারীয়ান, ব্যাংকার, সাংবাদিক, সরকারি কর্মকর্তা, বড় রাজনীতিবিদ, সামরিক ও বেসামরিক অফিসার, কেউবা আবার শিক্ষক কিংবা ব্যবসায়ী। কেউ বা আবার প্রবাসী। কিন্তু পরিচয় সবার যেন একটা সেটা হলো আমরা স্কুল বন্ধু।

মিলনমেলায় দীর্ঘদিন যোগাযোগ না থাকা বন্ধুরা একে অপরকে পেয়ে অনেকেই আবেগাপ্লুত হয়ে পড়েন। খোঁজ নেন পরিবার-পরিজনের। অনেকের চেহারা চেনা চেনা লাগলেও পরিচয় জেনেই নিশ্চিত হই তিনিই সেই স্কুল বন্ধু। এভাবে বিদ্যালয় প্রাঙ্গণ যেন এক মিলনমেলায় পরিণত হয়। যেখানে এই সাবেক শিক্ষার্থীরা শৈশবের উৎসবে মেতে ওঠেন। প্রাইমারী পেরিয়ে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, স্নাতক, স্নাতকোত্তর শেষ করতেও অনেক নাম না জানা মানুষের সঙ্গে বন্ধুত্বের আর্বিভাব হয়ে থাকাটাই বন্ধুত্বের পরিচয়। আবার জীবনের তাগিদের জন্য কেউ কেউ ব্যস্ত সময় পার করে আসছি আবার উচ্চতর ডিগ্রির জন্য দেশ ছেড়ে ভিনদেশে বসবাস করছি, সবাই ছড়িয়ে ছিটিয়ে থাকলেও মনের সেই টানটা আগের মতই রয়ে গেছে। সবার ব্যস্ততার মধ্যেও যেন একই প্ল্যাটফর্মে থাকতে পারি, একে-অন্যের পাশে পরিপক্ব হিসেবে আমরা সবাই দাঁড়াতে পারি। এদিকে সকালে শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বাদ্যবাজনা ও ব্যাণারসহকারে বর্ণাঢ্য র‌্যালি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। লাবসা ফুটবল মাঠে সন্ধ্যায় স্মৃতিচারণ ও মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানে মেতে ওঠে শিক্ষার্থীরা।

এসময় উপস্থিত ছিলেন লাবসা ইমাদুল হক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, অনুষ্ঠানের আয়োজক কমিটির সদস্য এ্যাড. শেখ মুস্তাফিজুর রহমান শাহনেওয়াজ, এ্যাড. শেখ তামিম আহমেদ সোহাগ, শেখ মাসুদ আলী, শেখ আব্দুল আলীম, শেখ ইসতিয়াক আহমেদ, মীর হায়দার আলী, মো. আসাদুজ্জামান আসাদ, শেখ রিজভী আহমেদ, তৌকির রহমান, ইজাজুল হক ও জুয়েল প্রমুখ। এসময় লাবসা ইমাদুল হক মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, প্রাক্তন ছাত্র-ছাত্রীসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরায় দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে আর্থিক সহযোগিতা প্রদান

সাতক্ষীরায় ফজিলাতুননেছা ও রওশন আরা শিশু ফাউন্ডেশনের পক্ষ থেকে নবারুণ উচ্চ বালিকাবিস্তারিত পড়ুন

কলারোয়ায় বড়-ছোটোর লড়াইয়ে ‘লাল্টু’ নিশ্চিত উপজেলা চেয়ারম্যান!

সাতক্ষীরার কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে আগামি ২৯ মে বুধবার ভোট গ্রহণ। ইতোমধ্যেবিস্তারিত পড়ুন

দেবহাটায় উপজেলা পরিষদ নির্বাচনে ভোটযুদ্ধ হবে মুজিবর-আলফা-রফিকুল

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি: মঙ্গলবার রাত পোহালেই দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচন। ২১ মেবিস্তারিত পড়ুন

  • তালা উপজেলা পরিষদ নির্বাচন প্রচার শেষ, কাল দ্বিতীয় ধাপে ভোট
  • কালিগঞ্জে চিংড়িতে অপদ্রব্য পুশের সংবাদ সংগ্রহ করতে যেয়ে ৩ সংবাদকর্মী অবরুদ্ধ ও লাঞ্ছিত
  • সাতক্ষীরায় আইআরআই’র আয়োজনে ‘তর্কে বিতর্কে উপজেলা নির্বাচন’ নির্বাচনী বিতর্ক’
  • তালায় চিংড়ি মাছ প্রতীকের নির্বাচনী জনসভা
  • আশাশুনি পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন
  • সাতক্ষীরা মেডিকেল এর সামনে বাইপাস সড়কে মোটরযানের উপর মোবাইল কোর্ট
  • আশাশুনির দুর্গাপুর ও কুল্যায় ঘোড়া প্রতীকের শেষ জনসভা
  • আমের বিপুল সমাহারে জমজমাট কলারোয়ার বেলতলা পাইকারি আমবাজার
  • আশাশুনি উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর বিরামহীন প্রচারণায় উৎতপ্ত ভোটের মাঠ
  • ঘুষ ছাড়া মেলে না অ্যালোপ্যাথিক ওষুধ বিক্রির ড্রাগ লাইসেন্স; নেপথ্যে অফিস সহকারী আলমগীর ও সুমন
  • সাতক্ষীরার কাটিয়ায় বিনামূল্যে চক্ষুচিকিৎসা সেবা উদ্বোধণ
  • নাগিরক নেতা আবুল কালাম আজাদের সুস্থতা কামনায় সিপিএ’র বিবৃতি