রবিবার, মে ১৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কলারোয়ায় যুদ্ধ কালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিনের প্রথম মৃত্যু বার্ষিক পালিত

কলারোয়ায় নানা আয়োজনের মাধ্যমে পালিত হয়েছে বীর মুক্তিযোদ্ধা মরহুম মোসলেম উদ্দিনের ১ম মৃত্যু বার্ষিকী। এ উপলক্ষে গতকাল কলারোয়া উপজেলা আওয়ামীলীগের আয়োজনে গতকাল সকাল ১০ ঘটিকায় কলারোয়া পাবলিক ইনিস্টিটিউটের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিল, স্বরণ সভা ও আলোচনা।

কলারোয়া উপজেলা আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলারোয়া উপজেলা আওয়ামীলীগে সিনিয়র সহ সভাপতি মোঃ ওয়াদুদ ঢালী।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক কলারোয়া উপজেলার চেয়ারম্যান ফিরোজ আহমেদ স্বপন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিতি ছিলেন কলারোয়া উপজেলা জাতীয় পাটির সভাপতি মোঃ মশিউর রহমান আজীবন সদস্য ঐতিহ্যবাহী কলারোয়া পাবলিক ইনিস্টিটিউট এবং সওাধীকারী, অথৈ ইন্টারন্যাশনাল।

আরও উপস্থিত ছিলেন বক্তব্য প্রদান করেন মশিউর রহমান সাবেক চেয়ারম্যান বিআরটি। মনিরুজ্জামান বুলবুল মেয়র কলারোয়া পৌরসভা, মোঃ বেনজির হোসেন হেলাল চেয়ারম্যান ৬নং সোনাবাড়িয়া, মোঃ আফজাল হোসেন হাবিল চেয়ারম্যান কেড়াগাছি ইউনিয়ন পরিষদ, মাহাবুর রহমান মফে চেয়ারম্যান দেওয়া ইউনিয়ন পরিষদ, বিশাখা তপন সাহা চেয়ারম্যান জয়নগর ইউনিয়ন পরিষদ, সাবেক চেয়ারম্যান মোঃ আসলাম, শিক্ষক মফিজুর রহমান সভাপতি জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগ, সরদার আমজেদ হোসেন সদস্য আওয়ামী লীগের কেন্দ্র কমিটি, রবিউল হাসান চেয়ারম্যান ১২ নং যুগীখালী পরিষদ, মোঃ শফিকুল ইসলাম সভাপতি হেলাতলা ইউনিয়ন, মাস্টার হাফিজুর রহমান সভাপতি কেরালকাতা ইউনিয়ন, মোঃ আমানুল্লাহ সভাপতি শিক্ষক সমিতি কলারোয়া, রবিউল ইসলাম সাবেক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, মাসুমউজ্জামান মাসুম, সাবেক সভাপতি উপজেলা যুবলীগ, মোঃ আশিকুর রহমান মুন্না, সাংবাদিক এস এম ফারুক হোসেন, সাবেক কলারোয়া উপজেলা তাঁতিলীগের যুগ্ন আহবায়ক সহ প্রমুখ।

বক্তারা বলেন মহান মুক্তিযুদ্ধে বীরমুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন দেশকে স্বাধীন করার জন্য যে সাহসী ভূমিকা রেখেছেন তা চিরস্মরনীয় হয়ে থাকবে। তিনি জীবদ্দশায় দেশ, সমাজ ও ধর্মীয় মূল্যবোধ প্রতিষ্ঠায় যে অসামান্য কৃতিত্ব দেখিয়েছেন তা তরুন প্রজন্মের জন্য অনুসরনীয় হয়ে থাকবে।

তারা বলেন জীবদ্দশায় বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক ও সাবেক সাধারণ সম্পাদক কলারোয়া উপজেলারআওয়ামীলীগ, কমান্ডার বাংলাদেশ মুক্তি যোদ্ধা সংসদ, প্রতিষ্ঠাতা সদস্য ও সাধারণ সম্পাদক পরবর্তীতে সভাপতি পাবলিক ইইন্সটিটিউট কলারোয়া, সভাপতি মুরালি কাটি মাধ্যমিক বিদ্যালয়, প্রতিষ্ঠাতা সদস্য কলারোয়া সরকারি কলেজ, সভাপতি কলারোয়া আলীয়, তুলসী ডাঙ্গা প্রাথমিক বিদ্যালয়, ২০০৩সালে সাবেক বিরোধী দলের নেতা ও বর্তমানসরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরের হামলার মামলাবাদী ছিলেন তিনি।

আলোচনা সভা শেষে অনুষ্ঠিত মিলাদ মাহফিলে এলাকার বিভিন্নস্থরের নেতৃবৃন্দসহ সাধারন গ্রামবাসী ও গন্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন। মিলাদ শেষে মহুরমের কবর জিয়ারত করেন অতিথিসহ মুসল্লিরা। অনুষ্ঠান পরিচালনা করেন, মোঃ রবিউল মল্লিক সাবেক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন আলী ২০২১ সালের ২৮শে মার্চ কলারোয়া উপজেলার তুলসীডাংগায় গ্রামের নিজ বাড়িতে সকাল সাড়ে ৬ টাই সময় ইন্তেকাল করেন। তার পূত্র প্রধান শিক্ষক বদরুউজ্জামান বিপ্লব, ১২ টি ইউনিয়নের আওয়ামী লীগের নেতা কর্মি উপস্থিতি ছিলেন, দুপুরে তাবারকের ব্যাবস্থ করা হয়ে ছিলো।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় প্রচান্ড তাপদাহে তাল শাঁসের কদর বেড়েছে

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি: কলারোয়ায় এই গরমে তালের শাঁসের কদর বেড়েছে। পুষ্টিগুণ সমৃদ্ধবিস্তারিত পড়ুন

সাতক্ষীরার প্রথিতযশা সাংবাদিক আবুল কালাম আজাদের সুস্থতা কামনা

সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক পত্রদূত পত্রিকার উপদেষ্টা সম্পাদক, চ্যানেল আই এরবিস্তারিত পড়ুন

প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সাতক্ষীরায় যুবলীগের বিশাল শোভাযাত্রা

ফিরোজ হোসেন, সাতক্ষীরা: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখবিস্তারিত পড়ুন

  • কলারোয়ার মুরারীকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পরিচিত সভা
  • কলারোয়ায় যুবদের হুইসেল ব্লোয়ার হিসেবে অন্তর্ভুক্তিকরণ সভা অনুষ্ঠিত
  • কলারোয়ায় সমবায় সমিতির সদস্যবৃন্দের অংশগ্রহনে দিনব্যাপি প্রশিক্ষণ
  • কলারোয়ায় সাহিত্য পরিষদের সভায় নব গঠিত কমিটি গঠন
  • কলারোয়ায় আনারস প্রতীকের বিশাল নির্বাচনী মিছিল ও সমাবেশ
  • চন্দনপুর ইউনাইটেড কলেজে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও বৃত্তি প্রদান অনুষ্ঠান
  • সাতক্ষীরায় ২০টি শিক্ষা প্রতিষ্ঠান পেলো সততা সংঘের টাকা
  • বছরের পর বছর অনুপস্থিত থাকায় কলারোয়া আলিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা বেলালী চাকুরীচ্যুত
  • কলারোয়ার দেয়াড়া হাইস্কুলের সভাপতি হলেন শরিফুল ইসলাম
  • কলারোয়ায় কদর বেড়েছে দুলালের দইয়ের
  • কলারোয়া উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ
  • ঢা.বি’তে কলারোয়ার শিক্ষার্থীদের সংগঠন ‘সোনাই’র নয়া কমিটি