মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কলারোয়ার স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ তহবিলের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালন

সাতক্ষীরার কলারোয়া উপজেলার ২নং জালালাবাদ ইউনিয়নের প্রাণপ্রিয় সামাজিক সংগঠন মানব কল্যাণ তহবিলের তৃতীয় বছর পূর্ণ হলো। এ উপলক্ষ্যে সিংহলাল আদর্শ দাখিল মাদরাসার হলরুমে স্বাস্থ্য বিধি অনুসরণ করে ছোট পরিসরে একটি অনুষ্টানের মাধ্যমে পালিত হয়েছে। হাটি হাটি পা পা করে মানুষের ভালবাসায় ৩ বছর পূর্ণ করলো। মানব কল্যাণ তহবিল পরিবারের সকল শুভাকাঙ্খী শুভানুধ্যায়ী সহযোগী দেশী ও প্রবাসী ভাইদের আন্তরিক ভাবে ধন্যবাদ জানিয়েছে মানবকল্যাণ তহবিল। বিশেষ করে প্রবাসী ভাইদের ধন্যবাদ যাদের সহযোগিতা ও পরামর্শ ছাড়া আজ এতদূর আসা সম্ভব হয়েছে।

মানবকল্যাণ তহবিলের পরিচালক ও বিশিষ্ট ব্যাংকার জাকির হোসেন বলেন,একেবারে শূন্য হাতে পথ চলতে শুরু করে মানব কল্যাণ তহবিল। গত ৩ বছরে উল্লেখ করার মত তেমন কিছু করতে পারিনি। তারপরও যতটুকু করতে পেরেছি প্রতিষ্ঠা বার্ষিকী কে সামনে রেখে তা আপনাদের সামনে সংক্ষিপ্ত আকারে তুলে ধরার চেষ্টা করছি।

গত ৩ বছর ধরে আমরা প্রতি ঈদুল ফিতর ও ঈদুল আযহা উপলক্ষে শত শত অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করে আসছি। যা আজও চলমান।চিকিৎসা খাত কে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে গত ৩ বছরে অসংখ্য মানুষের চিকিৎসা সহায়তা দিয়ে চলেছি। যার তালিকা তুলে ধরলে অনেক দীর্ঘ থেকে দীর্ঘ হবে।

অসহায় মানুষ কে স্বাবলম্বী করার নিয়তে আমরা অনেক গুলো পরিবারের মাঝে ছাগল বিতরণ, সেলাই মেশিন বিতরণ, কর্মসংস্থান ব্যবস্থা, বাড়ী নির্মাণ করে দেওয়া সহ অনেক কাজ করেছি। আজকের ছাত্র আগামীর ভর্বিষাৎ এই প্রতিপাদ্য কে সামনে রেখে এতিম বাচ্চাদের ফ্রী তে পড়াশোনা, বই কিনে দেওয়া, সাইকেল কিনে দেওয়া সহ শিক্ষামূলক অনেক দায়িত্বভার আমরা গ্রহণ করেছি। এছাড়াও ইসলামী শিক্ষা প্রসারের নিমিত্তে আমরা একটা মক্তব চালিয়ে যাচ্ছি। পাশাপাশি ছাত্র-ছাত্রীদের মটিভেশনের উদ্দেশ্যে আমরা ইসলামী কুইজ, বই বিতরণ, পুরস্কার বিতরণী সহ শিক্ষা মূলক অনেক কর্মসূচী গ্রহণ করেছি। এছাড়াও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বৃক্ষরোপনের মত বাৎসরিক কর্মসূচী গুলো পালন করে যাচ্ছি।

দেশের প্রাকৃতিক দূর্যোগ ও জাতীয় সংকটে মানব কল্যাণ তহবিল অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বিশ্বব্যপী মহামারী করোনা ভাইরাসের এই কঠিণ সময়ে মানব কল্যাণ তহবিল মাস্ক বিতরণ, জনসচেতনতা, বেকার জনগোষ্ঠীর মাঝে খাদ্য সামগ্রি বিতরণ, অক্সিজেন সিলিন্ডার সরবরাহ সহ অনেক কাজ হাতে নিয়েছে।

সম্প্রতি দেশের দক্ষিণ পশ্চিম অঞ্চলে প্রাকৃতিক দূর্যোগ ইয়াসের তান্ডব লিলায় ক্ষতিগ্রস্ত উপকূলীয় এলাকায় মানব কল্যাণ তহবিল খাদ্য সামগ্রী বিতারণ ও নগদ অর্থায়ন করেছে। এছাড়াও ঈদের খুশি ভাগাভাগি করতে সেই ভাগ্যহত মানুষ গুলোর মাঝে এবছর পবিত্র ঈদুল আজহা উপলক্ষে গরু কুরবানির সিদ্ধান্ত নিয়েছে।
সব মিলিয়ে আমরা আমাদের সামর্থ্যের ভিতরে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। প্রিয় ভাইয়েরা আমাদের কাছে প্রতিনিয়ত অসংখ্য সাহায্যের আবেদন আসছে কিন্তু চাহিদার বিশালতা ও আমাদের আর্থিক সীমাবদ্ধতার কারনে সবার ডাকে আমরা সাড়া দিতে পারিনি। এই জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত। সর্বোপরি আপনাদের দোয়া ও ভালোবাসা নিয়ে সামনের দিনগুলিতে মানবতার কল্যাণে এগিয়ে যেতে চাই। আল্লাহ আমাদের সহায় হোন।

এসময় উপস্থিত ছিলেন,সিংহলাল আদর্শ দাখিল মাদরাসার সুপার মাওঃ আব্দুল মোনায়েম,হাফেজ শাহাদাত,আবদুল্লাহ,ইলিয়াস হোসেন,শিমুল,তুহিন,আবু জাফর,সাজমূল হোসেন প্রমূখ।সমস্ত অনুষ্টান পরিচালনা করেন সিংহলাল বাজার মসজিদের ইমাম হাফেজ এরফান আলী।

উল্লেখ্য ২০১৮ সালের এই দিনে এক বুক স্বপ্ন নিয়ে আমরা কিছু স্বপ্নবাজ তরুণ-
” মানবতার সেবায় আমরা সবসময়” এই স্লোগান কে সামনে রেখে, মানবতার কল্যাণে কিছু করার অভিপ্রায় নিয়ে গড়ে তুলেছিল মানব কল্যাণ তহবিল।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় ইলিশ সংরক্ষণ কার্যক্রমের প্রচার- প্রচারনা

ইলিশের নিরাপদ প্রজননের লক্ষ্যে সারা দেশের ন্যায় কলারোয়ায় ইলিশ সংরক্ষণ কার্যক্রমের প্রচার-প্রচারনাবিস্তারিত পড়ুন

কলারোয়ায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন এমপি মুস্তফা লুৎফুল্লাহ ও ডিসি হুমায়ুন কবির

কলারোয়ায় শারদীয় দূর্গা পূজায় জনপ্রতিনিধি, জেলা প্রশাসনের কর্মকর্তগণ বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনবিস্তারিত পড়ুন

কলারোয়ায় মুরারীকাটি দূর্গা পূজা মন্ডপে সনাতন ধর্মীয় পরিবারের মাঝে বস্ত্র বিতরণ

কলারোয়ায় ৭ নং মুরারীকাটি ওয়ার্ড আ’লীগের উদ্যোগে সনাতন ধর্মালম্বী অস্বচ্ছল পরিবারের মাঝেবিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় রুপালী ব্যাংক কর্মকর্তা আকরম হোসেনের বিদায় সংবর্ধনা
  • কলারোয়ায় জাতীয় উৎপাদনশীলতা দিবস উৎযাপিত
  • কলারোয়ায় বীরমুক্তিযোদ্ধা শাহাজান আলীর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন
  • কলারোয়ায় জনপ্রতিনিধিদের নিয়ে মোটরসাইকেল প্রতীকের মতবিনিময়
  • কলারোয়ার কেঁড়াগাছিতে প্রীতি ফুটবল ম‍্যাচ অনুষ্ঠিত
  • কলারোয়ায় সুজন’র পৌর কমিটি গঠন উপলক্ষে মতবিনিময় সভা
  • কলারোয়ায় ফুটবল প্রশিক্ষণ ক্যাম্প শুরু
  • জেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলারোয়ার সহকারী শিক্ষা অফিসার হুমায়ুন কবির ও শ্রেষ্ঠ কাব শিক্ষক অনুপ কুমার ঘোষ
  • ট্রেনে কাটা পড়ে বালিয়াডাঙ্গা বাজার ব্যবসায়ীর মৃত্যু
  • কলারোয়ার লাঙ্গলঝাড়া ভোটার তালিকা হালনাগাদ প্রনয়নে জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময়
  • কলারোয়ায় ৪৬ মন্দিরে রাত পোহালেই পূজা শুরু, চলছে মন্ডপের শেষ কর্মযজ্ঞ
  • কলারোয়ায় শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত
  • error: Content is protected !!