মঙ্গলবার, মে ৭, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কলারোয়ায় সম্ভাব্য মেয়র পদপ্রার্থী শেখ আমজাদ হোসেন

এলাকাবাসীর জন্য নিজের জীবনকে উৎসর্গ করেছেন শেখ আমজাদ হোসেন। সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলায় আওয়ামীলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। নেতা নয়, সেবক হয়ে মানুষের পাশে থাকতে চান আজীবন। আসন্ন কলারোয়া পৌরসভা নির্বাচনে শেখ আমজাদ হোসেন মেয়র পদপ্রার্থী হিসেবে উন্নয়নের অঙ্গিকার নিয়ে সকলের দোয়া ও সমর্থন কামনা করেছেন।

জন্ম বেড়ে ওঠা সাতক্ষীরা জেলার কলারোয়া পৌরসভার তুলসীডাঙ্গায়। ৮০’র দশকে ছাত্র জীবনেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হয়েছিলেন শেখ আমজাদ হোসেন। কলারোয়া সরকারি কলেজ ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে ১৯৮৫ সালে আন্দোলন সংগ্রাম করেছেন শিক্ষার্থীদের দাবি আদায়ে। সেই সময়কার প্রতিকূল পরিবেশে ছাত্রলীগের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শকে শিক্ষার্থীদের মধ্যে তুলে ধরেছেন। কলেজ শাখার পর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব নিয়েও সংগঠনকে আরো শক্তিশালী করে তুলতে সর্বদা সচেষ্ট থেকেছেন।

শেখ আমজাদ হোসেন ছাত্র রাজনীতি শেষে হাল ধরেন উপজেলা যুব লীগের। দীর্ঘদিন কলারোয়া উপজেলা যুব লীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হন। বাংলাদেশ জেলা পরিষদ মেম্বারস এ্যাসোসিয়েশনের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক তিনি।

আমজাদ হোসেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের সদর দপ্তর কর্তৃক সাতক্ষীরা জেলার শ্রেষ্ঠ মানবাধিকারকর্মী নির্বাচিত হয়েছেন। মানব সেবায় বিশেষ অবদান রাখায় তাকে শ্রেষ্ঠ মানবাধিকারকর্মীর স্বীকৃতিস্বরুপ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। কলারোয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য মানবাতাবাদী আমজাদ হোসেন সক্রিয়ভাবে যুক্ত রয়েছেন এলাকার বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে। বাংলাদেশ মানবাধিকার কমিশন সাতক্ষীরা জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। কলারোয়া গার্লস পাইলট হাইস্কুলের বর্তমান সভাপতি এবং আজীবন দাতা সদস্যও তিনি। এছাড়া কলারোয়া পৌরসভা সদরের গোপিনাথপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। কলারোয়া ডায়াবেটিক হাসপাতাল প্রতিষ্ঠায় ব্যক্তিগতভাবে জমি দান করেছেন আমজাদ হোসেন।

ব্যক্তিগত জীবনে একজন সফল ব্যবসায়ী শেখ আমজাদ হোসেন এই বৈশ্বিক মহামারীকালেও সার্বক্ষনিক আছেন মানুষের সেবায় নিয়োজিত। করোনা সংক্রামণ থেকে রক্ষা করতে সুরক্ষা সামগ্রী প্রায় চার হাজার দুই’শ প্যাকেট মাস্ক, সাবান, হ্যান্ডওয়াশ বিলি করেছেন এলাকাবাসীর নিকট। এছাড়া তিনি ব্যক্তিগতভাবে প্রায় তিন লাখ টাকার চাল,ডাল, আলু, আটাসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জরুরী জিনিসপত্র সাধারন ও অসহায় মানুষের মাঝে বিতরণ করেন। বঙ্গবন্ধুর আদর্মের এই সৈনিক কলারোয়া উপজেলার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, মন্দির, শ্বশান ও কবরস্থানসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত থেকে জনসেবা করে যাচ্ছেন। মৃত শেখ আব্দুর রশিদ ও ছায়রা খাতুনের সন্তান আওয়ামীলীগ নেতা শেখ আমজাদ হোসেনের একমাত্র পুত্র শেখ ইমতিয়াজ হোসেন নাফিজ কানাডার একটি বিশ্ববিদ্যালয়ে বিবিএ করছেন আর একমাত্র মেয়ে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং পড়ছেন।

এলাকার সার্বিক উন্নয়নে সদা তৎপর এই জনদরদী নেতা এলাকার জরুরী প্রয়োজনীয় নাগরিক সেবা নিশ্চিত করতে সবসময় উচ্চকণ্ঠ। তিনি জানালেন এই মুহুর্তে সুস্থ নাগরিক জীবন যাপনের জন্য কলারোয়া পৌরবাসীর জন্য বেশ কয়েকটি নাগরিক সেবা নিশ্চিত করা খুব জরুরী। সেগুলে হচ্ছে প্রতিটি ঘরে সাপ্লাই পানি, যাওয়া-আসার রাস্তা, রাস্তায় বাতি, নির্দিষ্ট দূরত্বে ডাস্টবিন স্থাপন, পৌরসভা শহরের বাইরে দিয়ে বাইপাস সড়ক নির্মাণ, ভূমিহীন, হতদরিদ্র মানুষের জন্য শিল্প-কারখানা গড়া ইত্যাদি। সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী তার উন্নয়ন কর্মকান্ডকে সঠিকভাবে এগিয়ে নেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন শেখ আমজাদ হোসেন।

একই রকম সংবাদ সমূহ

ভগ্নদশায় দাঁড়িয়ে আছে কলারোয়ার ঐতিহাসিক মঠবাড়ি মন্দির

মঠবাড়ি মন্দির। মধ্যযুগীয় পুরাকীর্তির নিদর্শন। সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়ায় আজো দাঁড়িয়ে আছেবিস্তারিত পড়ুন

কলারোয়ায় ৩দিন ব্যাপী জাতীয় কন্দাল ফসল কৃষি মেলার উদ্বোধন

কলারোয়ায় কন্দাল জাতীয় ফসলের ৩ দিন ব্যাপি কৃষি মেলার-২৪’র উদ্বোধন করা হয়েছে।বিস্তারিত পড়ুন

কলারোয়ার ছলিমপুর স্কুলের শিক্ষক আহসানুল্লাহ’র বদলির দাবিতে মানববন্ধন

সাতক্ষীরার কলারোয়া উপজেলার দেয়াড়া ইউনিয়নের ছলিমপুর সরকারি প্রাইমারী স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকবিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় চান্দুড়িয়ায় লাল্টু-খুকু-ইমরান প্যানেলের নির্বাচনী অফিস উদ্বোধন
  • কলারোয়ায় আ.লীগ নেতার নির্বাচনী সভায় ভোট চাইলেন বিএনপি নেতা!
  • মানবিক কলারোয়া গড়ার প্রত্যয়ে লাল্টু-খুকু-ইমরান পরিষদের নির্বাচনী সভা
  • কলারোয়ার চান্দুড়িয়ায় লাল্টু-ইমরান-খুকুর পক্ষে নির্বাচনী সভা
  • সাতক্ষীরার উন্নয়নে পাঁচ এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির
  • কলারোয়ায় প্রচন্ড গরমে খামারে খামারে মুরগীর মৃত্যু, আতংকিত পোল্ট্রি খামারীরা
  • কলারোয়ার অপরূপ পুরাকীর্তি শ্যামসুন্দর মঠ-মন্দির, সংরক্ষণে নেই কার্যকরী উদ্যোগ
  • কলারোয়ায় তৃষ্ণার্তদের মাঝে শরবত ও পানি বিতরণ করলো ‘মানবতার কল্যাণে আমরা ফাউন্ডেশন’
  • কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়নপত্র জমা
  • হিট ষ্ট্রোকে আতঙ্কে আছেন কলারোয়ার পোল্ট্রি খামারীরা
  • কলারোয়ায় ক্লাইমেট- স্মার্ট প্রযুক্তির মাধ্যমে কৃষিতে পরিকল্পনা প্রনয়ণ ও মূল্যায়ন কর্মশালা
  • ৮ মাস বন্ধ কলারোয়ার বেত্রবতী সেতু নির্মাণ কাজ, ভাঙা সেতু দিয়ে ঝুঁকিতে পারাপার