শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

ঝিকরগাছায় রাত জেগে গ্রাম পাহারা দিচ্ছে শতশত যুবক

“আপনি ঘুমান আপনার বাড়ি পাহারা দেবো আমরা”এই প্রতিপাদ্যকে সামনে রেখে যশোরের ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের কুলবাড়িয়া গ্রামে রাত জেগে গ্রাম পাহারা দিচ্ছে প্রায় শতাধিক যুবক। চুরি ডাকাতি, ছিনতাই, রাহাজানি ঠেকাতে সেচ্ছায় তারা প্রতিরাতে পাহারার দায়িত্ব নিয়েছেন বলে জানা যায়।

ইদানিং গ্রামে প্রতি রাতে চুরি ডাকাতি ছিনতাই বেড়ে যাওয়ায় তারা ঐক্যবদ্ধ হয়ে গ্রামবাসীকে উদ্বুদ্ধ করে বলেন, “আপনি ঘুমান, আমার গ্রাম পাহারা আমি দেব” পাশাপাশি রাত এগারোটার পরে বাইরের কোন মানুষ গ্রামে অনুপ্রবেশ করতে পারবে না। যদি কাউকে সন্দেহ হয় সে ব্যক্তিকে যাচাই বাছাই করে প্রয়োজনে পুলিশের হাতে সোপর্দ করবো।

উল্লেখ্য, ঝিকরগাছা উপজেলার বিভিন্ন এলাকায় আশঙ্কাজনক হারে বেড়েছে চুরির ঘটনা। অধিকাংশ চোরই ধরা না পড়ে থেকে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে। কোনোভাবেই তাদের দৌরাত্ম্য থামানো যাচ্ছে না। আস্থাহীনতায় অনেকেই অভিযোগ জানাতে এখন আর থানায় যাচ্ছেন না। ফলে চুরি ঠেকাতে উপজেলার শংকরপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে রাত জেগে পাহারা দিচ্ছেন উঠতি বয়সের যুবক সহ স্থানীয় বিভিন্ন বয়সের লোকজন।

উপজেলায় গত একমাসে মোটরসাইকেল, দোকান ও বাসা-বাড়ির মালামাল, অটোরিকশা, শ্যালো মেশিন, স্বর্ণালঙ্কার, গরুচুরি সহ অর্ধশতাধিক ঘটনা ঘটেছে। এতে দিন দিন আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয়রা। চোরের দৌরাত্ম্য থেকে রেহাই পাচ্ছেননা কোন পরিবার।

প্রতি রাতে প্রশাসনের টহল থাকা সত্ত্বেও গ্রামের মধ্যে চুরি ডাকাতির মত ঘটনা অবরোহ ঘটতে থাকায় হতাশ হয়ে পড়ছেন ক্ষতিগ্রস্তরা। সম্প্রতি শংকরপুর গ্রামে মাওলা খাঁর ছেলের সাজুর (৩১) বাড়ি থেকে একটি এপাচি মোটরসাইকেল চুরি হয়েছে। এসময় অস্ত্র ঠেকিয়ে সোনার গহনা টাকা পয়সা লুট করে নিয়ে যায় তারা।

কুলবাড়িয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে ইকরামুল ইসলামের হোন্ডা এক্স ব্লেড ১৬০ সিসি মোটরসাইকেলটি গত ২৩/১১/২০২২ তারিখে গ্রিলের তালা ভেঙে চুরি করে নিয়ে যায়। সেকেন্দারকাটি মোঃ খোকনের বাড়ি থেকে ছাদের সিড়ির ঘর দিয়ে চোর ঢুকে ড্রয়ার থেকে নগদ টাকা পয়সা ও স্বর্ণের গহনা চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

একই সাথে প্রতিরাতে গৃহস্থের কোন না কোন বাড়ি থেকে গরু চুরি যেন নিত্যনৈমিত্তক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এমতাবস্থায় লোকজন যেন শান্তিতে ঘুমাতে পারে সে লক্ষে শতাধিক যুবক অঙ্গীকার নেয় রাতে পাহারা দেওয়ার। আব্দুর রহিমের ছেলে ফিরোজ হোসেন(৩১) আতিয়ার রহমানের ছেলে হুমায়ুন কবির জিকো(৩২) দুইজন টিম লিডারের দায়িত্বে নিয়ে শতাধিক যুবক রাতে পাহারা দেওয়ার জন্য দায়িত্বে নিয়েছেন।

জানা যায় চুরির ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেও এখনো পর্যন্ত চুরির মালামাল উদ্ধার করতে পারেনি পুলিশ। এছাড়া কেউ আটকও হয়নি।

স্থানীয়রা জানান, আইনশৃঙ্খলা বাহিনী তদারকি ও টহল বাড়িয়ে দিলে এমন চুরির ঘটনা কমে আসবে। তা না হলে সাধারণ মানুষ মূল্যবান সম্পদ ও আয়ের উৎস হারিয়ে দিশেহারা হয়ে পড়বে। এই সংঘবদ্ধ চোরের কাছ থেকে রক্ষা পেতে আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন তারা।

এবিষয়ে শংকরপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার ওজিয়ার রহমান জানান, আমাদের গ্রামে চুরি হচ্ছে বিষয়টি আমি প্রশাসনকে অবগতি করেছি। গ্রামে পাহারা দেওয়ার জন্য যুবকেরা যে ভূমিকা নিয়েছে সেটা অবশ্যই একটি ভালো উদ্যোগ আমি এটাকে সাধুবাদ জানাই।

ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ সুমন ভক্ত বলেন, এবিষয়ে তদন্ত ভার সাব-ইন্সেপেক্টর স্বপনকে দেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

একই রকম সংবাদ সমূহ

ঝিকরগাছায় নারীর অধিকার বিষয়ক উই প্রকল্পের শিক্ষার্থীদের জনসমাবেশ অনুষ্ঠিত

যশোরের ঝিকরগাছা উপজেলায় নারীর অধিকারের উপর শিক্ষার্থীদের জন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ইউরোপিয়ানবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় ছেলেকে বিদেশ পাঠাতে গিয়ে সর্বশান্ত এক পরিবার

ধর্মীয় আত্মীয়তার সুবাদে ইতালি পাঠানোর কথা বলে ঝিকরগাছার শংকরপুর ইউনিয়নের কুলবাড়িয়া গ্রামেরবিস্তারিত পড়ুন

ঝিকরগাছার মানবিক ওসি’র প্রচেষ্টায় বাঁচবে হাজারো প্রাণ

পুলিশ যে মানুষের বন্ধু সেটাকে বাস্তবে রূপ দিতে যশোরের ঝিকরগাছা উপজেলার দীর্ঘদিনেরবিস্তারিত পড়ুন

  • ঝিকরগাছার স্বেচ্ছাসেবী সংস্থা পেন ফাউন্ডেশনের আবারও অর্জন সমাজসেবায় সম্মাননা
  • পর্যাপ্ত সারের মজুদ আছে, বিভ্রান্ত না হওয়ার পরামর্শ ঝিকরগাছা কৃষি কর্মকর্তার
  • ঝিকরগাছায় শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্যপুস্তক বিতরণ
  • ঝিকরগাছায় শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্যপুস্তক বিতরণ
  • ঝিকরগাছায় মহান বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
  • ঝিকরগাছায় সরকারি রাস্তা দখল করে পাকা বসতঘর নির্মাণের অভিযোগ
  • ঝিকরগাছায় সরিষার চাষ বেড়েছে দ্বিগুণের বেশি, খরচের ৮ গুণ লাভ
  • ঝিকরগাছায় যশোর ফুল উৎপাদক ও বিপণন সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা
  • ঝিকরগাছায় আর্জেন্টিনার খেলা দেখে উল্লাস করতে গিয়ে যুবকের মৃত্যু
  • ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের সভাপতি আশরাফুজ্জামান বাবু ও সম্পাদক আফজাল হোসেন চাঁদ
  • ঝিকরগাছার বিল্লালের বাপের নাম বদলাতে লক্ষ লক্ষ টাকার মিশন (পর্ব-৪)
  • ঝিকরগাছায় মুক্তিযোদ্ধার ভাতা আত্মসাৎকারী বিল্লালের টিউবওয়েল দেওয়ার নামে প্রতারণা (পর্ব-২)
  • error: Content is protected !!