শুক্রবার, মে ৩, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

চেয়ারম্যানের বিরুদ্ধে হুমকির অভিযোগ

আতঙ্কে কলারোয়ার কাশিয়াডাঙ্গা মানুষ

গ্রামবাসিকে মেরে ফেলার প্রকাশ্য হুমকী দিয়েছে সাতক্ষীরা জেলার কলারোয়া থানার ১১ নং দেয়াড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহাবুবুর রহমান মফে গাজী। ব্যক্তিগত জমি দখল করে একটি রাস্তা নির্মাণ চেষ্টায় গ্রামবাসি বাধা দিলে তাদের মেরে ফেলার হুমকী দিয়েছেন তিনি। ইতোমধ্যে এ নিয়ে গতকাল দু পক্ষের মারামারিতে আহত হয়েছেন কয়েকজন। এদের মধ্যে নারী ও শিশু ও রয়েছে। গতকাল মারামারির ঘটনার পর কাশিয়াডাঙ্গা গ্রামে এসে আজ রাস্তা নির্মাণ কাজ চলবে এবং এতে কেউ বাধাঁ দিতে এলে তাকে স্পটেই মেরে ফেলার হুমকী দিয়েছেন তিনি। চেয়ারম্যানের এমন হুমকীতে আতঙ্কিত হয়ে পড়েছে পুরো গ্রামের মানুষ। তারা উর্ধতন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করছেন।

জানা যায়, সাতক্ষিরা জেলার কলারোয়া থানার ১১নং দিয়াড়া ইউনিয়নের সর্বত্রই এক ধরনের আতঙ্ক বিরাজ করছে। নিজস্ব লোককে বিশেষ সুবিধা দিতে মোটা অংকের টাকার বিনিময়ে ব্যক্তি জমি দখল করে রাস্তা নির্মাণের উদ্যোগ নেয় স্থানীয় চেয়ারম্যান মাহাবুবুর রহমান মফে গাজী। এতে যাদের জমি দখর হয়ে যাচ্ছে তারা বাধা দিতে গেলে কুট কৌশলের আশ্রয় নেয় চেয়ারম্যান। স্থানীয় একাধিক সূত্র বলছে, মোটা অংকের টাকা ঘুষ নিয়ে চেয়ারম্যান মফেগাজি অন্যের জমির উপর েিয় রাস্তা নির্মাণের উদ্যোগ নেয়। এতে বাধা দিলে তিনি রাতের আধাঁরে নিজস্ব লোক দিয়ে কয়েক বিঘা জমির ফলন্ত কুলগাছ রাতের আধাঁরে কেটে ফেলে। এতে গ্রামবাসি ক্ষিপ্ত হয়ে উঠলে চেয়ারম্যানের লেলিয়ে দেয়া গুন্ডাবাহিনী গ্রামবাসির উপর হামলা চালায়। এতে আহত হয় বেশ কয়েকজন। এদিকে এলাকাবাসির অভিযোগ তারা এ বিষয়ে বার বার থানায় গিয়েও পুলিশের কাছে থেকে কোন প্রকার সহযোগিতা পায়নি। বরং পুলিশ জবর দখলকারি চেয়ারম্যানের গুন্ডাদের পক্ষ নিয়ে অসহায় গ্রামবাসির উপর অত্যাচার করেছে। গ্রাম বাসির অভিযোগ পুলিশ এখান থেকে মোটা অংকের টাকা নিয়ে সাধারণের পক্ষে না দাঁড়িয়ে চেয়ারম্যানের লেলিয়ে দেয়া গুন্ডাদের পক্ষ নিয়েছে। এতে চরম ভাবে অসহায় হয়ে পড়েছে সাধারণ মানুষ। জানা গেছে, চেয়ারম্যানের লোকজনের হামলায় আহত হয়েছে বেশ কয়েকজন নারী ও শিশু। তারা কেউ কেউ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহতরা হচ্ছেন জিয়ার ৪২, কালাম ২৫ নাজমা বেগম ৩৫ রহিমন ৪০ রাশেদা বেগম ৪২সহ অনেকে ।

সূত্রমতে, কলারোয়া থানা পুলিশের ইন্ধনে ১১নং ইউনিয়নের চেয়ারম্যান মাহাবুবুর রহমান মফে গাজী জোর পূর্বক মালিকানা জমি দখল করে নিজস্ব রাস্তা তৈরি করার উদ্যোগ নিলে তাতে গ্রামবাসী বাধাঁ দেয়। এতে ক্ষিপ্ত হয়ে তাদেরকে খুন জখম করার হুমকি দেয় চেয়ারম্যানের লোকজন। এ নিয়ে থানায় অভিযোগ করে কোন ফল পায়নি গ্রামবাসি। এ দিকে চেয়ারম্যানের লোকজনের হামালায় আহত গ্রামবাসিকে কোন প্রকার সহযোগিতা না করে উল্টো আহতদের অনেকের নামে মামলা করেছে পুলিশ। এ বিষয়ে জানতে চাইলে কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দৈনিক সকালের সময়কে মোবাইলে জানান, পুলিশ সপ্তাহের কারণে তিনি এখন ঢাকায় রয়েছেন। তিনি বিষয়টি শুনেছেন। সেখানে যোগযোগ হয়েছে। দুই পক্ষের নামেই মামলা হয়েছে। দুই পক্ষের দুজন গ্রেফতার হয়েছে। তিনি জানান, এলাকায় ফিরে তিনি এ ব্যাপারে আইনগত সহযোগিতা দিবেন। একই বিষয়ে জানতে চেয়ারম্যান মফেগাজী সেল নম্বরে বার বার ফোন দিলেও তা বন্ধ পাওয়া যায। এ দিকে এলাকাবাসি জানায়, গতকালও চেয়ারম্যান এসে গ্রামবাসিকে হুমকী দিয়ে বলে গেছে আজ আবার রাস্তা নির্মাণ হবে। কাজে বাধাঁ দিরে তাদের মেরে ফেলারও হুমকী দেন তিনি।

সূত্র : দৈনিক সকালের সময়

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় তৃষ্ণার্তদের মাঝে শরবত ও পানি বিতরণ করলো ‘মানবতার কল্যাণে আমরা ফাউন্ডেশন’

কলারোয়ায় প্রচন্ড তাপদাহে তৃষ্ণার্ত সাধারণ মানুষের মাঝে ঠান্ডা শরবত ও পানি বিতরণবিস্তারিত পড়ুন

কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়নপত্র জমা

দীপক শেঠ, কলারোয়া : কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থী মনোনয়নপত্র জমাবিস্তারিত পড়ুন

হিট ষ্ট্রোকে আতঙ্কে আছেন কলারোয়ার পোল্ট্রি খামারীরা

নিজস্ব প্রতিনিধি : প্রচন্ড তাপদাহে সাতক্ষীরার কলারোয়া উপজেলার পোল্ট্রি খামারীরা পড়েছেন মহাবিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় ক্লাইমেট- স্মার্ট প্রযুক্তির মাধ্যমে কৃষিতে পরিকল্পনা প্রনয়ণ ও মূল্যায়ন কর্মশালা
  • ৮ মাস বন্ধ কলারোয়ার বেত্রবতী সেতু নির্মাণ কাজ, ভাঙা সেতু দিয়ে ঝুঁকিতে পারাপার
  • একই দিনে কলারোয়ার দেয়াড়া হাইস্কুলে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের যোগদান
  • কলারোয়ায় কৃষির জলবায়ু পরিবর্তন প্রকল্পের কর্মশালা
  • কলারোয়ায় আস্থা প্রকল্পের যুব ফোরামের ত্রৈমাসিক সভা
  • ‘কলারোয়ায় শুদ্ধাচার ও ভদ্র রাজনীতির সূচনা করতে চাই’: স্বপন এমপি
  • কলারোয়ায় ইলেকট্রিশিয়ান ও ভ্যান শ্রমিক ইউনিয়নের মে দিবস উদযাপন
  • কলারোয়ায় তৃষ্ণার্ত পথচারীদের পানি ও স্যালাইন দিলেন স্বপন এমপি
  • কলারোয়ার পালপাড়া গণহত্যা দিবসে গভীর শ্রদ্ধায় শহীদদের স্মরণ
  • কলারোয়ায় ঔষধ ব্যববসায়ীদেরকে নিয়ে জনসচেতনামূলক সভা
  • ২১ বছরর মধ্যে সাতক্ষীরায় সর্বোচ্চ ৪২.২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড
  • কলারোয়ায় তথ্য অধিকার বাস্তবায়নসহ একাধিক কমিটির মাসিক সভা অনুষ্ঠিত