বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কলারোয়ায় মাসিক আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

কলারোয়ায় মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩০ নভেম্বর) সকাল ১১ টার দিকে উপজেলা নির্বাহি অফিসার মৌসুমী জেরীন কান্তার সভাপতিত্বে মাসিক আইন শৃংখলা সভা অনুষ্ঠিত হয়।

একই সাথে উপজেলা পরিষদের মাসিক সভা, এনজিও সমন্বয় সভা ও চোরাচালান নিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু।

উপস্থিত ছিলেন কলারোয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি-তদন্ত) হারান চন্দ্র পাল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান শাহজাদা, মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ নাজনীন খুকু, উপজেলার সকল দপ্তরের প্রধান, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, ডাক্তার, সীমান্ত ক্যাম্পের বিজিবি প্রতিনিধি ও সাংবাদিকগন।

অনুষ্ঠানের শুরুতেই কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার মৌসুমি জেরিন কান্তা গত মাসিক সভায় উত্থাপিত অভিযোগ ও তার সমাধান পড়ে শোনান।

অনুষ্ঠানে কেরালকাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স ম মোরশেদ আলী (ভিপি মোরশেদ) তার স্বাগত বক্তব্যে সদ্য অনুষ্ঠিত কেরালকাতা ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে সুষ্ঠ, নিরপেক্ষ ও সকলের কাছে গ্রহনযোগ্য একটি নির্বাচন উপহার দেওয়ার জন্য কলারোয়া উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
তিনি বলেন-মাদক সেবন ও ব্যবসার সাথে যে সমস্ত জনপ্রতিনিধিদের সম্পৃক্ততা পাওয়া যাবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে হবে। ইউনিয়নের বিভিন্ন রাস্তা গুলো দখল হয়ে অপ্রশস্ত হয়ে পড়ছে ফলে সেখানে গাড়ি চলাচলে বিগ্ন ঘটছে। সেগুলো দখল মুক্ত করা জরুরি হয়ে পড়েছে।

যুগিখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল হাসান বলেন- ইউনিয়ন পরিষদের নির্বাচনের নামে গ্রামের মধ্যে বিভিন্ন সময়ে দলগত ভাবে কিছু উৎশৃঙ্খল যুবক মোটর সাইকেলের হর্ণ বাজিয়ে এলাকার মানুষের শান্তি বিনষ্ট করছে। এছাড়া ইট ভাটার মাটি কাটা ও বহনকারী গাড়ি বেপরোয়া ভাবে চলাচল করার কারনে এলাকার মানুষ বিশেষ করে শিশু এবং বৃদ্ধ মানুষ নিয়ে আমরা রীতিমতো শঙ্কিত।

কলারোয়া গার্লস পাইলট স্কুলের প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব বলেন- পৌর সভার মধ্য অপরিকল্পিত ভাবে ইজিবাইক, চার্জার ভ্যানচলার কারণে বিভিন্ন রাস্তায় দীর্ঘ সময় ধরে যানজট লেগেই থাকে তার একটা জরুরি ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

সোনাবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম মনিরুল ইসলাম মনি বলেন- আমার ইউনিয়নে ইদানীং আবার জুয়া খেলার প্রবনতা বৃদ্ধি পেয়েছে অতি দ্রুত ব্যবস্থা নিতে হবে।

কলারোয়া থানার দায়িত্বপ্রাপ্ত অফিসার ইনচার্জ (তদন্ত ওসি) হারান চন্দ্র পাল সম্প্রতি ঘটে যাওয়া হেলাতলা ইউনিয়নে আপন ভাই কর্তৃক ৪ খুন, উপজেলার দেয়াড়া ইউনিয়নে আপন জামাতা ও ভাতিজা কর্তৃক চাচাকে খুনের বিস্তারিত আলোচনা করে বলেন- এই বিচ্ছিন্ন দুটি ঘটনায় আমরা মর্মাহত। এছাড়া অন্যান্য যে সমস্ত অভিযোগ আজ এই সভা থেকে পেলাম সেগুলোর বিষয়ে কলারোয়া থানা পুলিশ কার্যকারী ব্যবস্থা নেবে অতি শীঘ্রই।

প্রধান অতিথি বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু বিচ্ছিন্ন দুটি হত্যাকান্ডের ঘটনা ব্যতিত কলারোয়া উপজেলার আইন শৃঙ্খলার মান মোটামুটি ভাল। তবে কোন একটি ঘটনা ঘটলে কলারোয়া উপজেলার সাংবাদিকগন দুটো গ্রুপে ভাগ হয়ে সেই ঘটনার পক্ষ, বিপক্ষ নিয়ে আলাদা আলাদা সংবাদ প্রকাশ করেন যেটা খুবই দুঃখ জনক। সকল সাংবাদিক সত্য,বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করুন। আমি আপনাদের সন্মান করি, বিরোধিতার স্বার্থে বিরোধিতা না করে অন্যায় কারী আমি হলেও আমার বিপক্ষে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করেন।

সমাপনি বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী জেরীন কান্তা সকল ইউপি চেয়ারম্যানদের উদ্দেশ্য বলেন- আপনারা এখন থেকে ইউনিয়ন পরিষদে এই আইন শৃঙ্খলা মিটিংয়ের আদলে অনুরূপ একটি মিটিং করে এখানে উত্থাপিত সকল সমস্যার সমাধান করতে পারেন। প্রয়োজনে কোন সমস্যা বোধ করলে আমাকে এবং ওসি সাবেককে জানাবেন।

করোনার দ্বিতীয় ঢেউ চলছে উল্লেখ করে তিনি বলেন- ক্রেতা সাধারণকে মাস্ক ব্যতিত দোকানে এবং বাজারে প্রবেশ করতে দেওয়া যাবে না। এব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ আবুল কাশেমের ইন্তেকাল

আসাদুজ্জামান ফারুকী, কলারোয়া: সাতক্ষীরার কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ পরিবহন মালিকবিস্তারিত পড়ুন

কলারোয়ার জয়নগর মদন মোহন মন্দিরে পহেলা বৈশাখ উদযাপন

দেবাশীষ চক্রবর্ত্তী বাবু: প্রাচীন ঐতিহ্যবাহী মদন মোহন মন্দিরে প্রতিবছরের ন্যায় এ বছরওবিস্তারিত পড়ুন

কলারোয়া সরকারি কলেজের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: গল্প আড্ডা আর স্মৃতি রোমন্থনের মধ্য দিয়ে কলারোয়া সরকারি কলেজেরবিস্তারিত পড়ুন

  • কলারোয়া বেত্রবতী হাইস্কুলে নববর্ষ উদযাপন
  • কলারোয়ায় নিহত ঢাবি শিক্ষার্থীর পরিবারের পাশে সাতক্ষীরা বিসিএস অফিসার্স ফোরাম
  • কলারোয়া পৌর মেয়র মনিরুজ্জামান বুলবুলের মাতা সায়রা বানুর ইন্তেকাল, দাফন সম্পন্ন
  • কলারোয়া উপজেলা ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে ইফতারি বিতরন
  • কলারোয়াতে শ্রমিক কল্যাণ ফেডারেশনের সেলাই মেশিন বিতরণ
  • প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করলেন তালা-কলারোয়া সংসদ সদস্য স্বপন
  • সোনাবাড়ীয়া সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে নগদ অর্থ, ঈদবস্ত্র ও ইফতার বিতরণ
  • কলারোয়ায় নিম্ন ও মধ্যবিত্তদের ঈদের কেনাকাটা, ফুটপাত বাজার নির্ভর
  • বিদায়ের পথে রমজান; প্রাপ্তি ও প্রত্যাশা
  • কলারোয়ায় দু:স্থদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করলেন এমপি স্বপন
  • সাতক্ষীরাসহ বিভিন্ন জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
  • কলারোয়ার পাকুড়িয়া মাঠে আগাম ইরি ধান চাষে বাম্পার ফলন